কড়াইশুটির কচুরি থেকে জলভরা সন্দেশ- Victoria-য় বাঙালিয়ানায় অতিথি আপ্যায়ন

ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজি জন্মজয়ন্তীর অনুষ্ঠান।  

Updated By: Jan 23, 2021, 04:21 PM IST
কড়াইশুটির কচুরি থেকে জলভরা সন্দেশ- Victoria-য় বাঙালিয়ানায় অতিথি আপ্যায়ন

নিজস্ব প্রতিবেদন: কড়াইশুটির কচুরি থেকে জলভরা গুড়ের সন্দেশ-  বাঙালি রসনাতেই ভিক্টোরিয়া মেমোরিয়ালে অতিথি আপ্যায়নের ব্যবস্থা রাখা হয়েছে। আজ, শনিবার ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজি জন্মজয়ন্তী অনুষ্ঠানে থাকছেন নরেন্দ্র মোদী (Narendra Modi)। তাঁর সঙ্গে মঞ্চে থাকার কথা মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar)।

জলখাবারে থাকছে দার্জিলিংটি ও গ্রিন টি। কফিও রয়েছে।  অতিথিদের জন্য ফলের রসের ব্যবস্থাও রয়েছে। থাকছে কমলালেবু ও আঙুর রস এবং গন্ধরাজ ঘোল। শীতকালের সন্ধেয় বাঙালির পছন্দের কড়াইশুটির কচুরির সঙ্গে রয়েছে ভাজা মশালা আলুর দম। তার সঙ্গে পাতেফুলকপির ত্রিকোণ সিঙাড়া, কাসুন্দি সহযোগে মিনি মোচার চপ ও পুর ভরা লঙ্কা ভাজা। বাংলায় মিষ্টি ছাড়া হয় না অতিথি আপ্যায়ন। থাকছে জলভরা গুড়ের সন্দেশ,গুড়ের মালাই চমচম ও ছানার মালপোয়া। 

এ দিন ভিক্টোরিয়ায় ৭টা পর্যন্ত থাকবেন  মোদী (PM Narendra Modi)। সাংস্কৃতিক অনুষ্ঠানের পর ৫টা ২০ মিনিট নাগাদ প্রধানমন্ত্রী, রাজ্যপাল, মুখ্যমন্ত্রী ও অন্যান্য অতিথিরা বসবেন মঞ্চে। বিকেল ৫টা ৩৫ মিনিটে ভাষণ দেওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের  (Mamata Banerjee)। তাঁর আগে বক্তৃতা দেবেন রাজ্যপাল জগদীপ ধনখড়। ৬টায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী।

 আরও পড়ুন- LIVE: রাজ্যপালের সঙ্গে ন্য়াশনাল লাইব্রেরি ঘুরে দেখছেন মোদী