খাস কলকাতায় গ্রেফতার মুটের ছদ্মবেশে লুকিয়ে থাকা কুখ্যাত মাওবাদী জঙ্গি

গত ৫ মাস ধরে এখানেই ডেরা বেঁধেছিল কুখ্যাত মাওবাদী জঙ্গি সুনীল কুমার। মুটের ছদ্মবেশে এখানে আত্মগোপন করেছিল সে।

Updated By: Dec 5, 2019, 08:13 PM IST
খাস কলকাতায় গ্রেফতার মুটের ছদ্মবেশে লুকিয়ে থাকা কুখ্যাত মাওবাদী জঙ্গি

নিজস্ব প্রতিবেদন : মুটের ছদ্মবেশে লুকিয়ে থাকা এক কুখ্যাত মাওবাদী জঙ্গিকে খাস কলকাতা থেকে গ্রেফতার করল কলকাতা পুলিস। ধৃতের নাম সুনীল কুমার। বিহারের জঙ্গলের অ্যাকশন স্কোয়াডের অন্যতম সদস্য এই সুনীল কুমার। তাকে হন্যে হয়ে খুঁজছিল বিহার পুলিস। কলকাতা পুলিস গোপন সূত্রে খবর পেয়ে গ্রেফতার করে কুখ্যাত জঙ্গিকে। নিঃসন্দেহে এটা কলকাতা পুলিসের একটা বড় সাফল্য।

পুলিস সূত্রে জানা গিয়েছে, বিহারের পরিহারপুর তীরবাজার এলাকায় বাড়ি সুনীল মণ্ডলের। তার বিরুদ্ধে খুন, রাষ্ট্রদ্রোহিতা সহ একাধিক ধারায় মামলা রয়েছে। মাস ছয়েক আগে বিহারের জঙ্গলে পুলিসের সঙ্গে এনকাউন্টার হয় মাওবাদীদের। সেই এনকাউন্টারের সময় বেশ কয়েকজন পুলিসকর্মী জখম হন। তারপরই ওই এলাকা থেকে পালিয়ে যায় সুনীল। বিহার থেকে পালিয়ে সোজা কলকাতায় চলে আসে সে।

কলকাতায় এসে এক আত্মীয়ের বাড়িতে ওঠে। গত ৫ মাস ধরে এখানেই ডেরা বেঁধেছিল কুখ্যাত মাওবাদী জঙ্গি সুনীল কুমার। মুটের ছদ্মবেশে এখানে আত্মগোপন করেছিল সে। কিন্তু গোপন সূত্রে খবর পেয়ে পুলিসের সন্দেহ হয়। পুলিস খোঁজখবর শুরু করে। তদন্তে ছদ্মবেশী মুটের সঙ্গে মাও যোগ পায় কলকাতা পুলিস। এরপরই সুনীলকে আটক করে কলকাতা পুলিস। তাকে আটক করে বিহার পুলিসের সঙ্গে যোগাযোগ করে তারা।

আরও পড়ুন, গোপনাঙ্গে আঘাতের চিহ্ন, যুবতীকে 'ধর্ষণ' করে খুনের অভিযোগ ইংরেজবাজারে

আরও পড়ুন, মদের আসরে যুবককে ধাক্কা মেরে ফেলা হল বহুতল থেকে, গ্রেফতার বন্ধু ও বান্ধবী

বিহার পুলিস ছবি দেখেই শনাক্ত করে সুনীল কুমারকে। এরপরই গ্রেফতার করা হয় মাওবাদী জঙ্গিকে। আজ তাকে ট্রানজিট রিমান্ডে বিহার নিয়ে গেল বিহার পুলিস।