'বিমল গুরুং ক্লোজড চ্যাপ্টার', মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর গর্জে উঠলেন বিনয় তামাং

নবান্ন সূত্রে খবর, দুপক্ষের মধ্যে জিটিএ-র উন্নয়ন নিয়ে কথা হয়। 

Updated By: Nov 3, 2020, 07:34 PM IST
'বিমল গুরুং ক্লোজড চ্যাপ্টার', মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর গর্জে উঠলেন বিনয় তামাং

নিজস্ব প্রতিবেদন : "কে বিমল গুরুং? ওটা ক্লোজড চ্যাপ্টার।" গর্জে উঠলেন বিনয় তামাং ও অনীত থাপারা। এদিন নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন বিনয় তামাংরা। বৈঠকের পর সাংবাদিকদের বিনয় তামাং জানান, "মিটিং খুব ভালো হয়েছে। পাহাড়ে শান্তি বজায়ের ব্যাপারে সব কিছুই কথা হয়েছে। জিটিএ নিয়ে যে যে ইস্যু রয়েছে, মুখ্যমন্ত্রী তা নিয়ে আলোচনার আশ্বাস দিয়েছেন। মিরিক নিয়ে কথা হয়েছে।" 

এরপরই বিমল গুরুং প্রশ্নে কার্যত ফুঁসে ওঠেন বিনয় তামাং। বলেন, "বিমল কে? কেন তাকে গুরুত্ব দিচ্ছেন? রোশন কে? ওর ব্যাপারে কোনও আলোচনা হয়নি। ওর নামে ১৬০টি কেস আছে। কোর্ট বলেছে অফেন্ডার। তাই এব্যাপারে জুডিশিয়ারিকে রেসপেক্ট করতে হবে। আমরা ফিল্ডে আছি ওরা নয়।" জিটিএ-র বিভিন্ন প্রকল্পের কাজ সম্পূর্ণ করার জন্য তাঁরা মুখ্যমন্ত্রীর কাছে ফান্ড চেয়েছেন বলে জানান বিনয় তামাং। তিনি বলেন, "১৭৫ কোটি চেয়েছিলাম। অতিরিক্ত আসবে।"

অন্যদিকে নবান্ন সূত্রে খবর, দুপক্ষের মধ্যে জিটিএ-র উন্নয়ন নিয়ে কথা হয়। বৈঠক সফল হয়েছে। টাকার জন্য যাতে কাজ আটকে না যায়, সেই মর্মে জিটিএ প্রিন্সিপাল সেক্রেটারি সুরিন্দর গুপ্তাকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। সব বকেয়া কাজ দ্রুত শেষ করার জন্য বিনয় তামাংদের সাহায্য করতে বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কেও এব্যাপারে দেখতে বলেন মুখ্য়মন্ত্রী। 

মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর খুশি তামাংরা। তবে এদিন বৈঠকে আমলারা উপস্থিত থাকায় গুরুং প্রসঙ্গে বিনয় তামাংদের সঙ্গে কোনও আলোচনা হয়নি। যদিও বিনয় তামাং ও অনীত থাপার সঙ্গে মুখ্য়মন্ত্রী আলাদা করেও কথা বলেন বলে ঘনিষ্ঠ সূত্রে খবর। সে বিষয়ে অবশ্য় মুখ খোলেননি কোনও পক্ষ-ই।

আরও পড়ুন, ৫ নভেম্বর বিজেপি কর্মী মদন ঘড়ুইয়ের দ্বিতীয় ময়নাতদন্ত, করা হবে ভিডিয়োগ্রাফি

.