সীমান্তেও চাই গোশালা, BSF-এর কাছে দাবি শুভেন্দুর

'বিধানসভায় BSF-এর সম্মানহানি করা হয়েছে', অভিযোগ বিজেপির

Updated By: Nov 18, 2021, 07:05 PM IST
 সীমান্তেও চাই গোশালা, BSF-এর কাছে দাবি শুভেন্দুর

নিজস্ব প্রতিবেদন: সীমান্ত এলাকাতেও গোশালা চাই। নিউটাউনে BSF-এর দফতরে গিয়ে এই দাবি জানালেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। নাম না করে রাজ্যের শাসকদবের বিরুদ্ধে তিনি অভিযোগ করেন, "বিধানসভায় BSF-এর সম্মানহানি করা হয়েছে।"

বৃহস্পতিবার নিউটাউনে BSF-এর দফতরে যান শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)-সহ বিজেপি বিধায়করা। রাজ্যের বিরোধী দলনেতার অভিযোগ, "সীমান্তে গো-মাতার উপর অত্য়াচার হচ্ছে। গরু পাচারে বাংলা বিখ্যাত।" এরপরই সীমান্তে গোশালার দাবি জানান তিনি। শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) অভিযোগ, বিধানসভায় বিএসএফ-এর সম্মানহানি হয়েছে। বিএসএফ-এর ক্ষমতা বাড়িয়ে মোদী সরকার সঠিক পদক্ষেপ নিয়েছে। জাতি, ধর্মের উপর উঠে বিএসএফ কাজ করে। 

পাল্টা তোপ দাগেন কুণাল ঘোষ। তিনি ট্যুইটারে লেখেন, "শুভেন্দু BSF ক্যাম্পে গিয়ে সস্তা নাটক করছে। ও আগে বলুক, ২০১২ সালে গুজরাটের মুখ্যমন্ত্রী মোদীজি তখনকার প্রধানমন্ত্রী মনমোহন সিংকে BSF-এর ক্ষমতাবৃদ্ধির বিরুদ্ধে চিঠি দিয়েছিলেন কেন? কেন মোদীজি বলেছিলেন এটা যুক্তরাষ্ট্রীয় কাঠামোতে আঘাত? এর জবাব না দিয়ে নাটক বন্ধ করুক বিজেপি।"  

সম্প্রতি সীমান্তে BSF-এর এক্তিয়ার বাড়িয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। ১৫ কিলোমিটার থেকে বাড়িয়ে ৫০ কিলোমিটার করা হয়েছে BSF-এর এক্তিয়া। এর বিরোধিতা করে আগেই  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) চিঠি লিখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee)। কেন্দ্রের সিদ্ধান্তের বিরোধিতায় রাজ্য বিধানসভায় প্রস্তাবও পাস হয়েছে। অভিযোগ, BSF নিয়ে কুরুচিকর মন্তব্য করেছেন দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহ (Udayan Guha)।  তিনি বলেন, "তল্লাশির নামে ছেলের সামনে যখন বাবাকে কান ধরে ওঠবস করানো হয়। মা-এর গোপন জায়াগায় হাত দেওয়া হয়। তখন ওই ছেলে দেশপ্রেমিক হতে পারে না। ওর কানের কাছে আপনারা যতই ভারত মাতাকি জয় বলুন, সে কিন্তু দেশপ্রেমিক হবে না।" তৃণমূল বিধায়কের এই মন্তব্য়ের বিরোধিতা করে বিজেপি।

আরও পড়ুন: মমতার ধমকেই তড়িৎগতিতে কাজ, চিংড়িহাটায় দুর্ঘটনা রুখতে একগুচ্ছ পদক্ষেপ পুলিসের

আরও পড়ুন: BSF নিয়ে মন্তব্যের জের, এবার অপর্ণা সেনের বিরুদ্ধে মামলা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.