এবার মৎস্যজীবীদের জন্য 'ক্রেডিট কার্ড' ঘোষণা মুখ্যমন্ত্রীর, বাতিল সাংবাদিকদের ‘মাভৈ’

'বাংলার বাড়ি' প্রকল্পে দুর্নীতি রুখতে কড়া নির্দেশ মুখ্যমন্ত্রীর

Updated By: Nov 18, 2021, 04:33 PM IST
এবার মৎস্যজীবীদের জন্য 'ক্রেডিট কার্ড' ঘোষণা মুখ্যমন্ত্রীর, বাতিল সাংবাদিকদের ‘মাভৈ’

নিজস্ব প্রতিবেদন: কিষাণ ক্রেডিট কার্ডের ধাঁচে এবার মৎস্যজীবীদের জন্য ক্রেডিট কার্ড। হাওড়ার প্রশাসনিক বৈঠক থেকে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর। একই সঙ্গে নয়াচরে ফিশিং হাব করারও পরামর্শ দিলেন মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)।

মৎস্য দফতরের সচিব অত্রি ভট্টাচার্যকে মুখ্যমন্ত্রী নির্দেশ দেন, "নয়াচরটাকে দেখো। বড় ফিশিং হাব হতে পারে। জেলেদের প্রশিক্ষণ দিয়ে, বাড়ি করে দিয়ে, ইকোট্যুরিজেমের আওতায় বড় ফিশিং হাব হতে পারে। পুরো জায়গাটা পড়ে রয়েছে।" এরপরই মুখ্যমন্ত্রীর সামনে মৎস্যজীবীদের কিষাণ ক্রেডিট কার্ড পেতে অসুবিধা হওয়ার কথা জানান মৎস্য দফতরের সচিব। বিষয়টি শুনে মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee) নির্দেশ দেন, "কিষাণ ক্রেডিট কার্ড আলাদা থাকুক। মৎস্যজীবীদের জন্য আলাদা ক্রেডিট কার্ড করে দেওয়া হোক।"

এরপর 'বাংলার বাড়ি' প্রকল্প নিয়েও নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। কড়া ভাষায় জানান, 'এই প্রকল্পে যেন দুর্নীতি না হয়'। তিনি বলেন, "কেউ যেন টাকা না নেয়। যার প্রয়োজন ,সে পাবে। যাঁর চারতলা বাড়ি আছে সে বাংলার বাড়ি পেল। যাঁর কিছু নেই সে পেল না। তেমনটা যেন না হয়। তফশিলি, আদিবাসী, সংখ্যালঘু, ওবিসিদেরটা আগে করতে হবে।"  হাওড়ার প্রশাসনিক বৈঠক থেকে সাংবাদিকদের জন্য চালু হওয়া ‘মাভৈ’ প্রকল্প বাতিল করলেন মুখ্যমন্ত্রী। তার বদলে সাংবাদিকদের স্বাস্থ্যসাথীর আওতায় আনতে বললেন।   

এছাড়া ইছাপুরে কমিউনিটি হলের উদ্বোধন করেন মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)। উদ্বোধন করেন সত্যাবালা আইডি হাসপাতালে আইশোলেশনের ওয়ার্ড। যেখানে থাকবে ১০০টি শয্যা।  তিনি জানান, হাওড়ায় 'খেলনগরী' হচ্ছে। সিএবি নতুন স্টেডিয়াম করছে। ৩০ তারিখের মধ্যে বাজারে আসছে বাংলার ডেয়ারি। জনস্বাস্থ্য কারিগরি দফতরের সচিবকে মুখ্যমন্ত্রীর নির্দেশ, "২০২৪-এর মধ্যে রাজ্যের প্রতিটা গ্রামের বাড়িতে পানীয় জল পৌঁছে দিতে হবে।"

আরও পড়ুুন: বিধায়কের আচরণে ক্ষুব্ধ মমতা, 'তৃণমূলের একটা কালচার রয়েছে', প্রশাসনিক বৈঠকে দিলেন বার্তা

আরও পড়ুুন: Video: হাওড়ায় ভূমি দফতরের কাজে ক্ষুব্ধ মমতা, "দেখি কারা বড় নেতা?" ধমক মুখ্যমন্ত্রীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.