বাংলায় ভোটের মুখে নরেন্দ্র থেকে ঘরের ছেলে নরেন 'গঙ্গাপুত্র'!

বাঙালি অস্মিতা তুলে বিজেপিকে কটাক্ষ করেছে তৃণমূল। 

Updated By: Jan 12, 2021, 11:54 PM IST
বাংলায় ভোটের মুখে নরেন্দ্র থেকে ঘরের ছেলে নরেন 'গঙ্গাপুত্র'!

নিজস্ব প্রতিবেদন: বাঁধাধরা রাজনীতির লড়াই তো চলছেই। সভা-সমাবেশ থেকে ভেসে আসছে 'তোলাবাজ ভাইপো' থেকে 'মীরজাফর'। এর মাঝেই আবার জমে উঠেছে 'সোশ্যাল যুদ্ধ'ও। 'কেজিএফ চ্যাপ্টার ২'-এর আদলে একটা প্রচার-ভিডিয়ো বানিয়ে ফেলেছে রাজ্য বিজেপি (West Bengal BJP)। তার শুরুতেই জ্বলজ্বল করছে 'ঘরের ছেলে নরেন'। এই নরেন যে নরেন্দ্র মোদী (Narendra Modi) তা টিজার একটু এগোতেই একেবারে জলবৎ তরলং। আর এনিয়ে বাঙালি অস্মিতা তুলে বিজেপিকে কটাক্ষ করেছে তৃণমূল। সাংসদ কাকলি ঘোষ দস্তিদারের প্রশ্ন, 'ফরেন থেকে এল এ কোন 'নরেন?'

পশ্চিমবঙ্গ বিজেপির (West Bengal BJP) টুইটার হ্যান্ডেল থেকে  টুইট করা হয়েছে একটি ভিডিয়ো। শিরোনাম -'আর নয় পিসির মিথ্যে প্রতিশ্রুতি, KGF-এর পর্দায় মোদীজি আসছেন বাংলা বাঁচাতে...'। ভিডিয়োটি শুরু হচ্ছে,'ঘরের ছেলে নরেন। বিজেপি শীঘ্রই আসছে।' শুরুতেই কিছু কোলাজ ভিডিয়ো- উড়ালপুল ভাঙা থেকে বিজেপি কর্মীদের উপরে পুলিসের লাঠিচার্জ। প্রেক্ষাপটে'কেজিএফ চ্যাপ্টার ২'-র আবহ। ঠিক ১ মিনিট ১ সেকেন্ডে স্পষ্ট হয় এই 'নরেন' ঠিক কে? তিনি আর কেউ নন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

বিজেপির এই ভিডিয়োটি নিয়েই কটাক্ষ করেছে তৃণমূল। বাংলার মানুষ 'নরেন' বলে চেনেন স্বামী বিবেকানন্দকে। স্বাভাবিকভাবেই এই নতুন 'নরেন' মনে ধরেনি তৃণমূল নেতানেত্রীদের। তাঁরা প্রশ্ন তুলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেকে 'বাংলার ছেলে' বলে দাবি করলে আমফান বিপর্যয়ের সময় কোথায় ছিলেন? গত ৮ মাসে একবারও বাংলায় আসেননি। রাজ্যের বকেয়া জিএসটি আটকে রেখেছেন। পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের কটাক্ষ, ঘরের ছেলে নরেন নাকি? তাহলে এই নতুন নরেন, এতদিন কোথায় ছিলেন? প্রায় আট মাস হয়ে গেলো তাঁর দেখা নেই বাংলায়, এবং এই ঘরের প্রতি তাঁর কোনও চিন্তাও নেই। এ কেমন ঘরের ছেলে?  (বানান ও বাক্যগঠন অপরিবর্তিত)

তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদারের টুইট,'আমাদের ঘরের ছেলে তো নরেন্দ্রনাথ দত্ত, বিশ্ব যাকে চেনে স্বামী বিবেকানন্দর নামে। কিন্তু ফরেন থেকে এলো এ কোন 'নরেন?' (বানান ও বাক্যগঠন অপরিবর্তিত)

তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় টুইট করেছেন,'ঘরের ছেলে?তাহলে এই ঘরের ছেলে আম্ফানের ক্ষতিপূরণের টাকা ও রাজ্যের বকেয়া জিএসটি আটকে রাখেন কেন?কেনই বা বারবার ভুলভাল উদ্ধৃতি দিয়ে অপমান করেন বাংলার আইকনদের?বাংলা ঘরের ছেলে বলতে একজন নরেনকেই চেনে— স্বামী বিবেকানন্দ,বাকিরা সে জায়গায় যেতে পারবেন না কখনওই, নরেন্দ্র মোদীজি তো নয়ই।' (বানান ও বাক্যগঠন অপরিবর্তিত)

অনেকেই বলছেন, ২০১৪ সালে উত্তরপ্রদেশে ভোটপ্রচারে গিয়ে নিজেকে মা গঙ্গার পুত্র বলেছিলেন নরেন্দ্র মোদী। বলেছিলেন, মা গঙ্গাই ডেকেছেন তাঁকে। এবার ২০২১ সালের ভোটের মুখে বাংলায় নরেন্দ্র থেকে হলেন নরেন!      

আরও পড়ুন- সুপ্রিম কোর্টের মাধ্যমে কমিটিকে মধ্যস্থতাকারী করেছে কেন্দ্র, অভিযোগ কৃষকদের

.