Laalbazar Abhijan|Nabanna Abhijan: ধৃতদের ছাড়াতে এবার লালবাজার অভিযান! বিজেপির কর্মসূচিতে ধুন্ধুমার..

পুলিসের বাধা পেয়েই রাস্তায় বসে পড়লেন সুকান্ত মজুমদার, লকেট চট্টোপাধ্যায়। স্লোগান উঠল, 'উই ওয়ান্ট জাস্টিস','হায় হায় মমতা  বন্দ্যোপাধ্যায়'। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ছঁড়ল পুলিস।

Updated By: Aug 27, 2024, 07:58 PM IST
Laalbazar Abhijan|Nabanna Abhijan: ধৃতদের ছাড়াতে এবার লালবাজার অভিযান! বিজেপির কর্মসূচিতে ধুন্ধুমার..

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নবান্ন অভিযানে আটক বহু। ধৃতদের মুক্তির দাবিতে এবার লালবাজার অভিযানে বিজেপি। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে  কাদাঁনে গ্যাস ছুঁড়ল পুলিস। অসুস্থ হয়ে পড়লেন সুকান্ত মজুমদার। ধুন্ধুমারকাণ্ড কলকাতা পুলিসের সদর দফতরে।

আরও পড়ুন:  Bangla Bandh: ঘুরপথে বনধ সফল করতে চাকা বন্ধ করবেন না, রেলকে হুঁশিয়ারি রাজ্য সরকারের

ঘটনাটি ঠিক কী? আরজি কর কাণ্ডে প্রতিবাদে আজ, মঙ্গলবার নবান্ন অভিযান হল। সেই কর্মসূচিকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল সাঁতরাগাছি, বড়বাজার। নবান্নে অভিযানে যাঁরা শামিল হয়েছিলেন,তাঁদের অনেকেই আটক করেছে পুলিস। ধৃতদের মুক্তির দাবি তুলেছে বিজেপি। পুলিসকে বিকেল ৫টা পর্যন্ত সময় দিয়েছিলেন দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সেই সময়সীমা শেষ হতেই শুরু হয় বিজেপির লালবাজার অভিযান। সুকান্ত তো বটেই, মিছিলে ছিলেন লকেট চট্টোপাধ্যায়, রুদ্রনীল ঘোষ-সহ  দলের অন্য নেতারা।

এদিকে মিছিল আটকাতে ততক্ষণে রাস্তায় ব্য়ারিকে়ড করে দিয়েছে পুলিস। হেলমেট পরে, হাতে বেতের ঢাল নিয়ে প্রস্তুত ছিলেন উর্দিধারীরাও। বউবাজারের বেন্টিঙ্ক স্ট্রিট এবং বিবি গাঙ্গুলি স্ট্রিটের ক্রসিংয়ে ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন বিজেপি কর্মীরা। পাল্টা প্রতিরোধ করে পুলিসও। শেষে রাস্তা বসেই পড়েন বিজেপি নেতা, কর্মীরা। স্লোগান দিতে থাকেন,  'উই ওয়ান্ট জাস্টিস','হায় হায় মমতা  বন্দ্যোপাধ্যায়'। এরপর বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ছোঁড়ে পুলিস। শেষ খবর অনুযায়ী, বেন্টিঙ্ক স্ট্রিট এবং বিবি গাঙ্গুলি স্ট্রিটের সংযোগস্থলে অবশ্য এখনও বিক্ষোভ চলছে।

আরও পড়ুন: TMCP: আগামিকাল তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস, আরজি কর কাণ্ডের আবহে কী বার্তা মমতা-অভিষেকের?

এদিকে নবান্ন অভিযানে পুলিসের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগে রাজ্যজুড়ে বনধের ডাক দিয়েছে বিজেপি। কবে? আগামীকাল, বুধবার। সুকান্ত মজুমদার বলেন, 'ছাত্রদের নবান্ন অভিযানে যে বর্ররোচিত আক্রমণ হয়েছে, সেই আক্রমণের তীব্র নিন্দা করে এবং আমরা আহ্বান জানাচ্ছি, রাজনৈতিক মতভেদ ভুলে সমস্ত মানুষ পথে নামুন। আগামীকাল ছাত্রের উপরে এই বর্রবোচিত আক্রমণের প্রতিবাদে  ১২ ঘণ্টার বনধ সফল করুন'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.