মালিককে দেখে ল্যাজ নাড়ল ব্রুনো! পোষ্যকে ফিরিয়ে দেওয়ার নির্দেশ হাইকোর্টের

দেড় মাস ধরে নিখোঁজ ছিল সারমেয়টি।

Updated By: Feb 3, 2022, 06:38 PM IST
মালিককে দেখে ল্যাজ নাড়ল ব্রুনো! পোষ্যকে ফিরিয়ে দেওয়ার নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন: দেড় মাস ধরে নিখোঁজ ছিল সে। অবশেষে বাড়ি ফিরছে ব্রুনো। তাও আবার হাইকোর্টের (Calcutta High Court) নির্দেশে। সারমেয়টিকে ফিরিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হল দেবশ্রী রায় ফাউন্ডেশনকে (Debasree Roy Foundation)। চিকিৎসার খরচ দিতে হবে মামলাকারীকে। 

ঘটনার সূত্রপাত্র ১৪ ডিসেম্বরে। সেদিন কলকাতায় গল্ফগ্রীন এলাকা থেকে হারিয়ে যায় ফ্রেঞ্চ ম্যাস্টিক প্রজাতির একটি সারমেয়। নাম, ব্রুনো। ৪ দিন পর আড়াই বছরের পোষ্যের নামে থানায় অভিযোগ দায়ের করেন সুকন্যা মিরবাহার নামে এক মহিলা। পরে ফেসবুক দেখে তিনি জানতে পারেন, কুকুরটিকে উদ্ধার করা হয়েছে হাওড়ার পাঁচলায়! দেবশ্রী রায় ফাউন্ডেশনে রয়েছে সে। কারণ মালিকের খোঁজ মেলেনি।

আরও পড়ুন: Sextorsion: সেক্স Racket-এ নাম! কলকাতা পুলিসের নাম করে ফোনে টাকা দাবি নয়া বিহার গ্যাংয়ের

দেবশ্রী ফাউন্ডেশনের সঙ্গে যোগাযোগ করেন সুকন্যা। কিন্তু পোষ্যকে ফিরে না পেয়ে শেষপর্যন্ত কলকাতা হাইকোর্টে মামলা করেন তিনি। দেবশ্রী রায় ফাউন্ডেশনের তরফে আদালতকে জানানো হয়, 'ব্রুনোর কোনও যত্ন নেননি তার মালিক। সারমেয়টিকে ভ্যাকসিন দেওয়া হয়নি। এমনকী, নামানো হয়নি ডগ-শোতেও! সেক্ষেত্রে মামলকারীই যে মালিক, তার প্রমাণ কোথায়'? প্রশ্ন ওঠে, ব্রুনো কি করে একা একা ৪০ কিমি পথ পাড়ি দিল? 

আরও পড়ুন: Metro Rail: মেট্রোর লাইনে 'ফাটল'! অফিস টাইমে ভোগান্তি নিত্য যাত্রীদের

তাহলে কেন হস্তাস্তরের নির্দেশ? জানা গিয়েছে, আদালতে মামলাকারী সুকন্যা মিরবাহারকে দেখে ল্যাজ নেড়েছিল ব্রুনো। যেন 'বন্ধু' খুঁজে পেয়েছে! তা দেখেই পোষ্যকে ফিরিয়ে দেওয়ার নির্দেশ দেয় হাইকোর্ট। মামলাকারী আইনজীবী শ্রীকুমার চক্রবর্তীর অবশ্য দাবি, এখনও পর্যন্ত সারমেয়টিকে হস্তান্তর করা হয়নি। হাইকোর্টের নির্দেশ না মানলে দেবশ্রী রায় ফাউন্ডেশনের বিরুদ্ধে আদালত অবমাননার মামলার করার হুঁশিয়ারি দিয়েছেন তিনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.