শিশু মৃত্যু ঘিরে উত্তেজনা কলকাতার বিসি রায় শিশু হাসপাতালে

শিশু মৃত্যু ঘিরে উত্তেজনা ছড়াল কলকাতার বিসি রায় শিশু হাসপাতালে। মৃতের পরিবারের অভিযোগ চিকিত্‍সা গাফিলতিতেই শিশু মৃত্যু। তাঁদের অভিযোগ, নিমোনিয়া আক্রান্ত জ্বর কমাতে বরফ জ্বলে চুবিয়ে দেয় হাসপাতালে গ্রুপ ডি কর্মী। বি সি রায় বেস্ট। এই ভরসাতেই, আর দেরি না করে বসিরহাট থেকে কলকাতায় নিয়ে এসেছিলেন তিন বছরের সন্তানকে। জ্বর সর্দি হয়েছিল। বি সি রায়ের  চিকিত্‍সকরা জানিয়েছিলেন, নিউমোনিয়া হয়েছে দিন কয়েক পর ছেড়ে দেওয়া হবে। কিন্তু আর সুস্থ হল না। মারা গেলে তিন বছরের শিশু। মায়ের অভিযোগ, নিউমোনিয়া আক্রান্ত শিশুকে বরফ জলে চুবিয়ে স্নান করায় হাসপাতালের গ্রুপ ডি কর্মী, তারপরই নিথর হয়ে যায় শিশু।

Updated By: Jan 22, 2017, 07:18 PM IST
শিশু মৃত্যু ঘিরে উত্তেজনা কলকাতার বিসি রায় শিশু হাসপাতালে

ওয়েব ডেস্ক: শিশু মৃত্যু ঘিরে উত্তেজনা ছড়াল কলকাতার বিসি রায় শিশু হাসপাতালে। মৃতের পরিবারের অভিযোগ চিকিত্‍সা গাফিলতিতেই শিশু মৃত্যু। তাঁদের অভিযোগ, নিমোনিয়া আক্রান্ত জ্বর কমাতে বরফ জ্বলে চুবিয়ে দেয় হাসপাতালে গ্রুপ ডি কর্মী। বি সি রায় বেস্ট। এই ভরসাতেই, আর দেরি না করে বসিরহাট থেকে কলকাতায় নিয়ে এসেছিলেন তিন বছরের সন্তানকে। জ্বর সর্দি হয়েছিল। বি সি রায়ের  চিকিত্‍সকরা জানিয়েছিলেন, নিউমোনিয়া হয়েছে দিন কয়েক পর ছেড়ে দেওয়া হবে। কিন্তু আর সুস্থ হল না। মারা গেলে তিন বছরের শিশু। মায়ের অভিযোগ, নিউমোনিয়া আক্রান্ত শিশুকে বরফ জলে চুবিয়ে স্নান করায় হাসপাতালের গ্রুপ ডি কর্মী, তারপরই নিথর হয়ে যায় শিশু।

আরও পড়ুন শেষ হল তৃতীয় বিশ্ববঙ্গ শিল্প সম্মেলন, বিনিয়োগ প্রস্তাব এল কত টাকার?

বিসি রায়  হাসপাতালে চিকিত্‍সাধীন অন্যান্য শিশুর অভিভাবকেরও অভিযোগ, ছুটির দিন হাসপাতালে চিকিত্‍সকের দেখা পাওয়া যায়না বললেই চলে। নার্সরা ব্যস্ত থাকেন ফেসবুক, হোয়াটসঅ্যাপে। যা কিছু করেন গ্রুপ ডি কর্মীরাই।শিশু মৃত্যুর জেরে বেশ কিছুক্ষণ হাসপাতালের সামনে বিক্ষোভ হয়।  ঘটনাস্থলে আসে পুলিস। কিছুক্ষণের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়।

আরও পড়ুন  বাম বিক্ষোভে ধাক্কা খেয়েছে রাজ্যের ভাবমূর্তি, তাই মিছিল করল INTTUC