Coal Case: ED-র সমন চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে মামলা Abhishek-Rujira-র

কয়লাকাণ্ডে ইডি-র সমন চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ও তাঁর স্ত্রী রুজিরা।    

Updated By: Sep 17, 2021, 09:47 PM IST
Coal Case: ED-র সমন চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টে মামলা Abhishek-Rujira-র

নিজস্ব প্রতিবেদন: কয়লাকাণ্ডে ইডি-র সমন চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ও তাঁর স্ত্রী রুজিরা (Rujira Banerjee)। গত ৬ সেপ্টেম্বর দিল্লিতে ইডি-র দফতরে গিয়েছিলেন। ৯ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল তাঁকে। ফের ২১ সেপ্টেম্বর তাঁকে দিল্লিতে তলব করা হয়েছে। 

অভিষেক (Abhishek Banerjee) প্রশ্ন তুলেছেন, কলকাতার মামলায় কেন দিল্লিতে তলব করা হচ্ছে? ৯ ঘণ্টার জিজ্ঞাসাবাদে সব প্রশ্নের জবাব দেওয়ার পরেও ফের কেন ডেকে পাঠানো হয়েছে? রুজিরার প্রশ্ন, কোভিড পরিস্থিতিতে দুই সন্তান নিয়ে দিল্লিযাত্রা সম্ভব নয় বলে জানালেও কেন ফের তলব করা হয়েছে? ইডি-র সমনের উপরে স্থগিতাদেশের আর্জি করেছেন তাঁরা। 

কয়লাকাণ্ডের তদন্তে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) ও তাঁর স্ত্রী রুজিরাকে (Rujira) দিল্লিতে ডেকে পাঠায় ইডি। রুজিরা চিঠি দিয়ে জানিয়েছিলেন, করোনা পরিস্থিতিতে দুই সন্তানকে নিয়ে দিল্লি যাওয়া সম্ভব নয়। বাড়িতে এসে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারেন তদন্তকারীরা। গত ৬ সেপ্টেম্বর ইডি-র দফতরে গিয়ে হাজিরা দেন অভিষেক। টানা ৯ ঘণ্টা সেখানেই ছিলেন। বেরিয়ে প্রতিহিংসার রাজনীতির অভিযোগ তোলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তিনি বলেছিলেন,'আপনারা সবাই জানেন ক্যামেরার সামনে হাত বাড়িয়ে টাকা নিতে গিয়ে যারা ধরা পড়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না তদন্তকারী দল। কারণ একটি রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত হয়েছে তাঁরা। তাই সব দোষ মাফ। যাঁরা বিজেপির বিরুদ্ধে লড়াই করছে তাঁদের হেনস্থা করা হচ্ছে। এটা কলকাতার ঘটনা। আমায় ডেকে পাঠানো হয়েছে দিল্লিতে।'

আরও পড়ুন- CPM: ভোট শেষ, সংযুক্ত মোর্চাও শেষ, স্পষ্ট করলেন Yechury, একতরফা সিদ্ধান্ত: Adhir

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)