আজ মরসুমের শীতলতম দিন, বর্ষশেষে নিম্নচাপ আছড়ে পড়ার আশঙ্কা

বড়দিনের আমেজ না কাটতেই জাঁকিয়ে শীত পড়ল কলকাতাসহ গোটা দক্ষিণবঙ্গে। আজ তাপমাত্রা নেমেছে ১১.৪ ডিগ্রি সেলসিয়াসে।  মরশুমের এই শীতলতম দিনেই এল দুঃসংবাদ। বর্ষশেষে নিম্নচাপ আছড়ে পড়তে পারে উপকূলে। তাই আশঙ্কা,  শহরেও বর্ষবরণের আনন্দ মাটি হবে না তো!

Updated By: Dec 26, 2014, 10:21 PM IST
আজ মরসুমের শীতলতম দিন, বর্ষশেষে নিম্নচাপ আছড়ে পড়ার আশঙ্কা
Photo courtesy: kolkatacurry.blogspot.com

কলকাতা: বড়দিনের আমেজ না কাটতেই জাঁকিয়ে শীত পড়ল কলকাতাসহ গোটা দক্ষিণবঙ্গে। আজ তাপমাত্রা নেমেছে ১১.৪ ডিগ্রি সেলসিয়াসে।  মরশুমের এই শীতলতম দিনেই এল দুঃসংবাদ। বর্ষশেষে নিম্নচাপ আছড়ে পড়তে পারে উপকূলে। তাই আশঙ্কা,  শহরেও বর্ষবরণের আনন্দ মাটি হবে না তো!

উত্তর ভারতে চলছে তুষারপাত। আকাশও দিব্যি পরিষ্কার এখানে।  ফলে উত্তুরে হাওয়া ঢুকছে দেদার। আর তারই দাপটে  শীতের কামড়ে শহর জবুথবু। শহরতলিতেও শীত পড়েছে  জাঁকিয়ে।  শুক্রবার বেলা এগারোটাতেও গরম জামাকাপড়ের ওম তাই ছাড়তে পারেনি কলকাতা।

আলিপুরের হাওয়া অফিসের পূর্বাভাস, আপাতত এমন মারকাটারি ব্যাটিংই চালিয়ে যাবে শীত। আগামী  কয়েকদিন সর্বনিম্ন তাপমাত্রা ঘোরাফেরা করবে ১২ডিগ্রি সেলসিয়াসের আশপাশেই। কিন্তু বর্ষবরণের আগেই বিপত্তির সম্ভাবনা প্রবল।

তবে কি আচমকা ঝড়-বৃষ্টিই  শুষে নেবে বর্ষবরণের মৌতাত? পূর্বাভাস যাই বলুক,উত্‍সবে মেত ওঠা আমবাঙালির মন কিন্তু তা  মানতে নারাজ।

 

.