রাজ্যের কোনও অধিকার খর্ব হয়নি, মনে করছেন কংগ্রেসের প্রদীপ ভট্টাচার্য

অন্যদিকে নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তে রাজ্যের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হল বলে মনে করছেন সিপিএম নেতা রবীন দেব।

Updated By: May 15, 2019, 08:44 PM IST
রাজ্যের কোনও অধিকার খর্ব হয়নি, মনে করছেন কংগ্রেসের প্রদীপ ভট্টাচার্য

নিজস্ব প্রতিবেদন: শেষ দফার ভোটগ্রহণ নিয়ে নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানাল কংগ্রেস। বুধবার সন্ধ্যায় কংগ্রেসের রাজ্যসভার সাংসদ প্রদীপ ভট্টাচার্য একথাই জানিয়েছেন জি ২৪ ঘণ্টাকে।

মঙ্গলবার কলকাতায় মিছিল করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। সেই মিছিল ঘিরে ব্যাপক গোলমাল হয়। কলেজ স্ট্রিট ও বিধান সরণিতে তৃণমূল ও বিজেপির মধ্য়ে সংঘর্ষের অভিযোগও ওঠে।

আরও পড়ুন: স্বরাষ্ট্রসচিবকে সরিয়ে কড়া পদক্ষেপ কমিশনের, রাজনৈতিক প্রচারে একদিনের জরিমানা

বিদ্যাসাগর কলেজে ঈশ্বরচন্দ্রের মূর্তি ভাঙচুরও হয়। এ নিয়ে একে অপরকে দোষারোপও করে তৃণমূল ও বিজেপি। কমিশনে অভিযোগ জানায় দুই পক্ষই। আর তার পরই শেষদফায় পশ্চিমবঙ্গের ৯টি কেন্দ্রের জন্য বিশেষ পদক্ষেপ করল নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার রাত ১০টাতেই নির্বাচনী প্রচার শেষ করতে ফেলতে হবে শেষ দফার ভোটের জন্য। শুধু পশ্চিমবঙ্গের ৯টি কেন্দ্রের জন্যই এই ব্যবস্থা করা হয়েছে। সরিয়ে দেওয়া হয়েছে রাজ্যের স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্যকে।

আরও পড়ুন: হাতে আগে থেকে চিড় ছিল, স্বীকার করলেন বিদ্যাসাগর কলেজে তৃণমূলের সেই ছাত্র নেতা

নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তকেই স্বাগত জানালেন কংগ্রেসের প্রদীপ ভট্টাচার্য। তাঁর কথায়, “রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি অত্যন্ত খারাপ। চরম অরাজকতার মধ্য দিয়ে ভোট হচ্ছে।” তাই কমিশনের এই সিদ্ধান্তের রাজ্যের কোনও অধিকার খর্ব হয়নি বলে তাঁর দাবি।

তবে একই সঙ্গে তিনি দাবি করেছেন যে, ভোটের দিন বুথ সংলগ্ন এলাকায় ১৪৪ ধারা জারি করা হোক। পুলিসি টহলের ব্যবস্থা করা হোক।

আরও পড়ুন: 'এডিট করা ভিডিও দেখিয়ে মিথ্যা বোঝাচ্ছেন মুখ্যমন্ত্রী', দাবি বিজেপি নেতা রাকেশ সিংয়ের

অন্যদিকে নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তে রাজ্যের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হল বলে মনে করছেন সিপিএম নেতা রবীন দেব। তাঁর কথায়, কমিশনের এই সিদ্ধান্তে প্রচারের সুযোগ থেকে বঞ্চিত করা হল।

.