Bratya Basu: রাজ্য সরকারি কর্মীরা অবসরের সময়ে পাবেন এককালীন ৫ লক্ষ টাকা! কারা পাবেন জানালেন স্বয়ং মন্ত্রীই...

Bratya Basu: মিলতে চলেছে বড় ধরনের আর্থিক সুবিধা। এই আর্থিক সুবিধা মিলতে চলেছে রাজ্য সরকারি কর্মচারীদের। জানা গিয়েছে, সব মিলিয়ে কয়েক হাজার চুক্তিভিত্তিক শিক্ষাকর্মী এই সুবিধা পেতে চলেছেন।

Updated By: Jul 4, 2024, 07:53 PM IST
Bratya Basu: রাজ্য সরকারি কর্মীরা অবসরের সময়ে পাবেন এককালীন ৫ লক্ষ টাকা! কারা পাবেন জানালেন স্বয়ং মন্ত্রীই...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মিলতে চলেছে বড় ধরনের আর্থিক সুবিধা। এই আর্থিক সুবিধা মিলতে চলেছে রাজ্য সরকারি কর্মচারীদের। জানা গিয়েছে, সব মিলিয়ে কয়েক হাজার চুক্তিভিত্তিক শিক্ষাকর্মী এই সুবিধা পেতে চলেছেন।

আরও পড়ুন: Asteroid Hitting Earth: মহাশূন্য থেকে ধেয়ে আসছে ভয়াবহ যে-গ্রহাণু, কী ভাবে এড়াবেন তার মর্মান্তিক আঘাত?

রাজ্য সরকারের বিভিন্ন দফতরে কর্মরত চুক্তিভিত্তিক কর্মচারীরা অবসর-কালে যে-এককালীন ভাতা পান তার অঙ্ক যে বৃদ্ধি করা হল, তা আগেই ঘোষণা করা হয়েছিল। জানা গিয়েছিল, পাঁচ লক্ষ টাকা করে অবসরকালীন ভাতা পাবেন তাঁরা। এই সিদ্ধান্ত গত মার্চেই জানিয়েছিল সরকার। কোন কোন দফতরের কর্মীরা পাবেন বর্ধিত সেই ভাতা? জানা গিয়েছিল সেই তালিকাও।

তবে এবার সেই তালিকায় যুক্ত হলেন শিক্ষা দফতরের অধীনে কর্মরত চুক্তিভিত্তিক কর্মচারীরাও। আজ, বৃহস্পতিবারই এই সুখবর জানলেন তাঁরা। জানালেন রাজ্যের শিক্ষামন্ত্রী স্বয়ং ব্রাত্য বসু। এক্স হ্যান্ডলে একটি পোস্ট করে এই খবর জানিয়েছেন তিনি।

আগের ঘোষণামতো আশা কর্মী, সিভিক ভলান্টিয়ার, ভিলেজ পুলিস ভলান্টিয়ারেরা অবসরের সময়ে এই সুবিধা পাবেন, তা আগেই জানা গিয়েছিল। এ বার জানা গেল, শিক্ষা দফতরের অধীন চুক্তিভিত্তিক কর্মীরাও এই সুবিধার আওতায় চলে এলেন। 

ব্রাত্য বসু তাঁর পোস্টে লিখেছেন, এই সুবিধা পাবেন প্যারা টিচার, অ্যাকাডেমিক সুপার ভাইজার, চুক্তিভিত্তিক উচ্চ মাধ্যমিক শিক্ষক এবং এস.এস. কে এবং এম. এস. কে-র কর্মীরা। সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১ এপ্রিল, ২০২৪ থেকেই তা কার্যকর। অর্থাৎ, ১ এপ্রিল থেকে এ পর্যন্ত যাঁদের অবসর হয়েছে, তাঁরাও এককালীন ভাতার বর্ধিত এই অঙ্ক পাবেন।

আরও পড়ুন: Air Pollution: ভয়ংকর! হাজার-হাজার মানুষ মারা যাচ্ছেন ভারত জুড়ে! দিল্লি-বারাণসী-কলকাতা...

প্যারা টিচার, অ্যাকাডেমিক সুপার ভাইজার, চুক্তিভিত্তিক উচ্চ মাধ্যমিক শিক্ষক এবং এস. এস. কে এবং এম. এস. কে-র কর্মীদের কারও অবসরের বয়স ৬০ বছর, কারও ৬৫। কেউ পেতেন দুলক্ষ, কেউ তিন লক্ষ টাকা! এবার সেটায় বদল এল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.