করোনা আক্রান্ত আমলার ছেলে; রাইটার্সে বন্ধ করা হল তাঁর দফতর, বাড়ি পাঠানো হল কর্মীদের

রবিবার লন্ডন থেকে ফেরেন ওই আমলার ছেলে। বিমানবন্দরে তাঁর শারীরিক পরীক্ষা করা হয়েছিল। কিন্তু সংক্রমণ ধরা পড়েনি

Updated By: Mar 18, 2020, 01:24 PM IST
করোনা আক্রান্ত আমলার ছেলে; রাইটার্সে বন্ধ করা হল তাঁর দফতর, বাড়ি পাঠানো হল কর্মীদের

নিজস্ব প্রতিবেদন: নবান্নর পর এবার রাইটার্স বিল্ডিং। রাজ্য সরকারের যে আমলার ছেলে করোনা আক্রান্ত তাঁর একটি অফিস ছিল রাইটার্স বিল্ডিংয়ে। সেখানে তিনি বসতেন তিনতলায়। সেই ঘর বন্ধ করে দেওয়া হল। রাইটার্স বিল্ডিংয়ে ভিজিটর্স ঢোকাও বন্ধ হল। এমনকি তাঁর অফিসের কর্মীদের পাঠিয়ে দেওয়া হল বাড়ি। এনিয়ে এখন আতঙ্ক ছড়িয়েছে রাইটার্সে।

আরও পড়ুন-মাস্ক পরে বিমানবন্দরে জিৎ, 'করোনা আক্রান্ত' লন্ডন থেকে ফিরেই কোয়ারেনটাইনে যাচ্ছেন মিমি

উল্লেখ্য, ছেলেকে নিয়ে লন্ডন থেকে ফেরার পর সোমবার তিনি আসেন রাইটার্সে তাঁর অফিসে। যান নবান্নেও। সেখানে ষষ্ঠতলায় ৫১১ নম্বর ঘরে তিনি বসতেন। সেই ঘরও বন্ধ করে জীবাণুমুক্ত করার কাজ শুরু হয়েছে। শুধু তাই নয়, নবান্নের বিভিন্ন তলের লিফটগুলিকেও জীবাণুমুক্ত করার কাজ শুরু হয়েছে। প্রসঙ্গত মঙ্গলবার ওই আধিকারিকের ছেলের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। তার পর থেকে তোলপাড় শুরু হয়েছে নবান্নে।

রবিবার লন্ডন থেকে ফেরেন ওই আমলার ছেলে। বিমানবন্দরে তাঁর শারীরিক পরীক্ষা করা হয়েছিল। কিন্তু সংক্রমণ ধরা পড়েনি। মঙ্গলবার সন্দেহ হওয়ায় ওই কিশোরকে বেলেঘাটা আইডি হাসপাতালে পাঠায় বাড়ির লোকজন। পরীক্ষায় তাঁর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি মেলে। এরপরই তাঁকে বেলেঘাটা আইডির আইসোলেশনে পাঠানো হয়। একইসঙ্গে গাড়িচালক সহ বাড়ির লোকদরকেও কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

আরও পড়ুন-Live: সেনা জওয়ানের দেহে মিলল করোনাভাইরাস; দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৪৮, মৃত ৩

নবান্ন সূত্রে খবর, ১৪ তলা থেকে প্রতিটি তলা প্রথমে জীবাণুনাশক রাসায়নিক ও তারপর ফিনাইল দিয়ে সাফ করা হচ্ছে। লিফটের ফ্লোর, বিভিন্ন দরজার হাতলও একইভাবে পরিষ্কার করার কাজ শুরু হয়েছে। ৪টি দল পৃথকভাবে নবান্নকে জীবাণুমুক্ত করার কাজ করছে।

.