মুম্বই থেকে শিক্ষা, কলকাতা বস্তিতে হবে করোনা পরীক্ষা

মঙ্গলবার নবান্নে মেয়র ফিরহাদ হাকিমের সঙ্গে করোনা নিয়ে বৈঠক করেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা।

Reported By: সুতপা সেন | Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Apr 14, 2020, 11:54 PM IST
মুম্বই থেকে শিক্ষা, কলকাতা বস্তিতে হবে করোনা পরীক্ষা

নিজস্ব প্রতিবেদন: করোনা মোকাবিলায় এবার জোর কলকাতার বস্তিগুলিতে। করোনা আক্রান্তদের খোঁজ চলবে পুরসভার সব বস্তিতে। এমনটাই ঠিক হয়েছে নবান্নের এক বৈঠকে।

মঙ্গলবার নবান্নে মেয়র ফিরহাদ হাকিমের সঙ্গে করোনা নিয়ে বৈঠক করেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা। বৈঠকে ঠিক হয়েছে কলকাতার বস্তি এলাকাগুলিতে করোনা মোকাবিলায় বেশি জোর দেওয়া হবে। বেশি করে টেস্ট করানো হবে। কারো কাশি বা জ্বর থাকলে(করোনা উপসর্গ) তাদের যাতে সঙ্গে সঙ্গে টেস্ট করানো যায় তার সব রকম ব্যবস্থা করবে স্বাস্থ্য দফতর ও কলকাতা পুরসভা।

বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, কলকাতার জন্য নোডাল অফিসার হবেন ওঙ্কার সিং মীনা। এই নোডাল অফিসার স্বাস্থ্যদফতর ও কলকাতা পুরসভার সঙ্গে সবসময় যোগাযোগ রেখে চলবেন।পুরসভা করোনা নিয়ে যে ডেটাবেস তৈরি করবে তা এই নোডাল অফিসারের মাধ্যমে তৈরি হবে যাতে কলকাতা পুরসভা ও স্বাস্থ্য দফতরের মধ্যে সমন্বয় থাকে,  তথ্যের অমিল যেন না হয়।

কলকাতা পুরসভা করোনার মোকাবিলার জন্য শুধু কলকাতার জন্য একটা অ্যাপ আনছে। যার সঙ্গে লিঙ্ক থাকবে স্বাস্থ্য দফতরের। করোনা মোকাবিলায় এখন থেকে বেশি বেশি টেস্ট করাতে স্বাস্থ্য দফতরকে সব রকম সাহায্য করবে কলকাতা পুরসভা তথ্য দিয়ে সার্ভে করে।

আরও পড়ুুন- Lockdown 2.0: ঠিক সময়ে কড়া সিদ্ধান্ত, নমোর প্রশংসায় পঞ্চমুখ WHO

.