নোভেল করোনার উপসর্গ নিয়ে NRS-এর আইসোলেশনে কেরলের ডাক্তারি পড়ুয়া, নজরে রুমমেটও

কয়েকদিন আগে কেরল থেকে কলেজ হস্টেলে ফিরেছেন ওই চিকিৎসক পড়ুয়া। ফেরার পর থেকেই প্রচণ্ড জ্বর, সঙ্গে সর্দি কাশি। 

Reported By: তন্ময় প্রামাণিক | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Mar 19, 2020, 10:45 AM IST
নোভেল করোনার উপসর্গ নিয়ে NRS-এর আইসোলেশনে কেরলের ডাক্তারি পড়ুয়া, নজরে রুমমেটও

নিজস্ব প্রতিবেদন : করোনার আতঙ্ক গ্রাস করল শিয়ালদা আর আহমেদ ডেন্টাল কলেজকে। ওই কলেজের পড়ুয়া, কেরলের বাসিন্দা এক পিজিটি ছাত্রী বেশ কয়েকদিন ধরেই হোস্টেলের মধ্যে প্রচণ্ড জ্বরে ভুগছিলেন এরপরই ওই চিকিৎসক পড়ুয়াকে নিয়ে যাওয়া হয় বেলেঘাটা আইডি হাসপাতালে। সেখানে চিকিৎসকরা তাঁর শরীরে একাধিক নোভেল করোনা ভাইরাসের উপসর্গ দেখতে পান। তারপরই দ্রুত তাঁকে পাঠানো হয়েছে এনআরএস হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে। 

এরপরই খোঁজ নেওয়া শুরু হয় ওই ছাত্রীর সঙ্গে আর কে কাছাকাছি থেকেছেন। খোঁজ মেলে তাঁর রুমমেটের। তাঁকেও দ্রুত আইসোলেশনে ভর্তি করে পর্যবেক্ষণের নির্দেশ দেওয়া হয়। তারপরই তড়িঘড়ি ২ জনকে এনআরএস হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। বৃহস্পতিবার সকালে আইসোলেশন ওয়ার্ডে দুই পড়ুয়াকে পর্যবেক্ষণ করতে যান হাসপাতাল সুপার সৌরভ চট্টোপাধ্যায় ও নার্সিং সুপার সহ একাধিক চিকিৎসক। বৃহস্পতিবার সকালেও চিকিৎসকরা পরীক্ষা করে দেখেন তাঁর উচ্চমাত্রায় জ্বর রয়েছে ।

আরও পড়ুন, করোনায় কোনও ঝুঁকি নয়, ৩১ মার্চ পর্যন্ত স্থগিত CBSE বোর্ডের পরীক্ষা, IIT জয়েন্ট

NRS সূত্রে খবর, আজই ২ পড়ুয়ার নমুনা সংগ্রহ করে নাইসেডে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা গিয়েছে, কয়েকদিন আগে কেরল থেকে কলেজ হস্টেলে ফিরেছেন ওই চিকিৎসক পড়ুয়া। কেরলের বাসিন্দা তিনি ফেরার পরই প্রচণ্ড জ্বর পড়েন। সঙ্গে সর্দি কাশি। এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে ডেন্টাল কলেজে ও হোস্টেলে। উল্লেখ্য, দেশের মধ্যে অন্যতম করোনা উপদ্রুত রাজ্য কেরল। 

.