জলপাইগুড়িতে কয়েক গুণ বাড়ল COVID সংক্রমণ, রাজ্যে রেকর্ড ৫ লক্ষের কাছাকাছি টিকাকরণ

রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৯ জনের।

Updated By: Aug 3, 2021, 10:59 PM IST
জলপাইগুড়িতে কয়েক গুণ বাড়ল COVID সংক্রমণ, রাজ্যে রেকর্ড ৫ লক্ষের কাছাকাছি টিকাকরণ

নিজস্ব প্রতিবেদন: গতকালের চেয়ে সামান্য বাড়ল রাজ্যের কোভিড সংক্রমণ। তবে কমল মৃত্যু। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭২৯ জন। মৃতের সংখ্যা ৯। জলপাইগুড়ি অনেকটা বাড়ল সংক্রমণ। তবে শীর্ষে এখনও উত্তর ২৪ পরগনা। 

স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, মঙ্গলবার সংক্রমিতের সংখ্যা ৭২৯। গতকাল সংক্রামিত হয়েছিলেন ৫৭৫ জন। এ দিন নমুনা যাচাই করা হয়েছে ৪৩ হাজার ৫৩২ জনের। সংক্রমণ হার ১.৬৭%। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৫৯। ৮৬ জন আক্রান্ত হয়েছেন উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ২৪, ৩৫ ও ৪৫। পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৩৮ ও ৩৭ জন। উত্তরের ৩ জেলা- কোচবিহার, দার্জিলিং ও জলপাইগুড়িতে সংক্রমিতের সংখ্যা যথাক্রমে ৩৮, ৫৮ ও ৭৮। গতকাল জলপাইগুড়িতে আক্রান্ত হয়েছিলেন ২২ জন। ফলে এক ধাক্কায় অনেকখানি সংক্রমণ বাড়ায় ভাবাচ্ছে প্রশাসনকে। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ১০ হাজার ৭৬৭ জন।    

রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৯ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃত্যুহীন দিন। ৩ জন মারা গিয়েছে দার্জিলিঙে। ২ জন করে মৃত্যু হয়েছে হাওড়া ও নদিয়ায়। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ৭৫৬ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৮.১১%।

রাজ্যে রেকর্ড ৫ লক্ষের কাছাকাছি টিকাকরণ হয়েছে এ দিন। টিকা দেওয়া হয়েছে ৪ লক্ষ ৮০ হাজার ৮৯ জনের। ৩ লক্ষ ৮৮ হাজার ৯২৩ জন নিয়েছেন টিকার প্রথম ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ৯১ হাজার ১৬৬ জন। এ পর্যন্ত টিকাকরণ হয়েছে ৩ কোটি ৮৮ হাজার ২৭৯ জনের।      

আরও পড়ুুন- Jobs: রাজ্যে ১ লক্ষ বেকারকে প্রশিক্ষণ দিয়ে চাকরির ব্যবস্থা করছে শ্রম দফতর

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.