Ajanta-কে 'শাস্তি'র দায় নিয়ে সিপিএমের অন্দরে টানাপোড়েন, অনিল-কন্যা বলেই কি দ্বিধা?

তৃণমূলের মুখপত্র 'জাগো বাংলা'য়  (Jago Bangla) চার পর্বে উত্তর সম্পাদকীয় লেখেন অজান্ত বিশ্বাস। 

Updated By: Aug 22, 2021, 12:10 PM IST
Ajanta-কে 'শাস্তি'র দায় নিয়ে সিপিএমের অন্দরে টানাপোড়েন, অনিল-কন্যা বলেই কি দ্বিধা?

নিজস্ব প্রতিবেদন: অজন্তা বিশ্বাসের (Ajanta Biswas) সাসপেনশন নিয়ে সিপিএমের অন্দরে দ্বিধা! তাঁকে 'শাস্তি' দেওয়ার সিদ্ধান্ত নিজেদের ঘাড়ে রাখতে নারাজ কলকাতা জেলা কমিটি। তারা আলিমুদ্দিনে প্রস্তাব ফেরত পাঠাতে চলেছে। এই বিষয়ে ঢুকতে চাইছে না সিপিএমের শীর্ষ নেতৃত্বও। বিমান বসুর সাফ কথা,জেলা কমিটির সিদ্ধান্ত বহাল থাকবে। আমার মন্তব্য নিষ্প্রয়োজন। 
                        
তৃণমূলের মুখপত্র 'জাগো বাংলা'য় (Jago Bangla) চার পর্বে উত্তর সম্পাদকীয় লেখেন অজান্ত বিশ্বাস (Ajanta Biswas)। তার পরই শোকজ করা হয় তাঁকে। অজন্তা ব্যাখ্যা দেন,  'ইতিহাসের শিক্ষার্থী হিসেবে আমার গবেষণার অন্যতম বিষয় রাজনীতিতে বঙ্গ নারী। বেশ কিছু দিন ধরে আমি এ বিষয়ে গবেষণা করে আসছি। বাংলার মুখ্যমন্ত্রীকে ছাড়া তা অসম্পূর্ণ।' সিপিএমের গঠনতন্ত্র অনুযায়ী, অজন্তার বিরুদ্ধে পদক্ষেপ করেছে এরিয়া কমিটি। যদিও ৬ মাসের সাসপেনশনের প্রস্তাব দিয়েছিলেন কয়েকজন। কিন্তু সার্বিক চিঠি গিয়েছে ৩ মাসের। সাসপেশনের প্রস্তাব পাঠিয়ে দেওয়া হয় কলকাতা জেলা কমিটির কাছে। সেই প্রস্তাব আবার আলিমুদ্দিনে ফেরত পাঠাতে চলেছে তারা। পক্ষান্তরে দায় নিজেদের উপরে রাখতে চাইছে না কলকাতা জেলা কমিটি। 

আলিমুদ্দিনও দায় নিতে অপরাগ। পুরোটাই ছাড়ছে কলকাতা জেলা কমিটির উপরে। বিমান বসু (Biman Basu) বলেন,'সাংগঠনিক নিয়মনীতি মান্য করে সিদ্ধান্ত হয়। ভুল সংশোধন করার সুযোগ দিতে ৩ মাসের সাসপেনশন। পার্টির নিয়মকানুন মানতে হয়। তার ব্যতিক্রম হলে পাবলিক সেন্সর, সাসপেনশন আছে। কলকাতা জেলা কমিটির সিদ্ধান্ত বহাল থাকবে। আমার মন্তব্য করার কোনও ব্যাপার নেই।' স্বাভাবিকভাবে প্রশ্ন উঠছে, অনিল-তনয়া বলেই কি এই দ্বিধা?

আরও পড়ুন- Mamata-Sitaram-কে মেলালেন Sonia, BJP বিরোধী জোটে পথ চলা শুরু TMC-CPM-র?

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)