close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

চিটফান্ডকাণ্ডের তদন্তে সিবিআইয়ের নজরে এবার রাজীব ঘনিষ্ঠ এক পুলিসকর্তা

তিন বছরে আগের এক বৈঠক সংক্রান্ত নথি চেয়ে পাঠাল সিবিআই

Sukanta Mukherjee | Updated: Sep 22, 2019, 01:20 PM IST
চিটফান্ডকাণ্ডের তদন্তে সিবিআইয়ের নজরে এবার রাজীব ঘনিষ্ঠ এক পুলিসকর্তা

নিজস্ব প্রতিবেদন: চিটফান্ড তদন্তে এবার উঠে আসছে আরও এক পুলিস কর্তার নাম। চিটফান্ড মামলার তদন্তে গঠিত স্পেশাল ইনভেস্টিগেশন টিমে ছিলেন তিনি। সেই সময় তিনি ছিলেন সিআইডির স্পেশাল সুপার। সেই পুলিস কর্তা মির ওয়াকার রেজাকে নোটিস দিল সিবিআই। চাওয়া হল সেই সময়কার কিছু নথি।

আরও পড়ুন-চিন ও তার রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে পুজোয় আসছে বুদ্ধদেব ভট্টাচার্যের নতুন বই

সিবিআই সূত্রে খবর, শনিবার সিবিআইয়ের পক্ষ থেকে একটি চিঠি দেওয়া হয়েছে ডিসি পোর্ট মির ওয়াকার রেজাকে। ওই চিঠিতে জানতে চাওয়া হয়েছে, বছর তিনেক আগে তিনি যখন সিআইডির স্পেশাল সুপার ছিলেন তখন তাঁর সঙ্গে শুল্ক দফতরের একটি বৈঠক হয়। সেই বৈঠকে উপস্থিত ছিলেন রাজী কুমারও। সেই মিটিং আলোচনার বিস্তারিত নথি চাওয়া হয়েছে মির ওয়াকার রেজার কাছ থেকে।

শনিবার সল্টলেকের সিজিও কমপ্লেক্স থেকে মেইল করে ওয়াকার রেজাকে ওই চিঠি দেওয়া হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে প্রয়োজনীয় নথি সিবিআইয়ের কাছে জমা দিতে বলা হয়েছে। তবে ওয়াকার রেজা ওই ধরনের কোনও চিঠি পাওয়ার কথা অস্বীকার করেছেন।

সিবিআই সূত্রে খবর, কলকাতা পুলিসের কমশিনার থাকাকালীন বেশ কয়েকজন আইপিএস অফিসারের সঙ্গে ঘনিষ্ঠতা ছিল রাজীব কুমারের। তাদের মধ্যে রেয়েছেন এই ওয়াকার রেজাও। তিনি রাজীবের খুবই কাছের মানুষ ছিলেন বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন-উস্কানির দেওয়ার অভিযোগে এবার বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে এফআইআর যাদবপুর থানায়

এদিকে, শনিবার আলিপুর জাজেস কোর্টে রাজীব কুমারের জামিনের আবেদন খারিজ হয়ে গিয়েছে। তার পর আজ রবিবার হলেও যথেষ্ট তত্পরতা লক্ষ্য করা যাচ্ছে সল্টলেকের সিবিআই দফতরে। জানা যাচ্ছে আজ কমপক্ষে ৫টি টিম সিজিও কমপ্লক্সে থেকে বেরিয়ে শহরের বিভিন্ন জায়গায় রাজীব কুমারের খোঁজে হানা দিতে পারে।