কর্মীর অভাবে উদ্বোধনের ১৪ দিন পর চালু হল এসএসকেএমের ট্রমা কেয়ার সেন্টার

"স্বাস্থ্যভবন কয়েকজন চিকিৎসক পাঠিয়েছে। বাকিটা হাসপাতালের বিভিন্ন বিভাগ থেকে নিয়ে কাজ চলছে। চতুর্থ শ্রেণির কর্মী, নিরাপত্তারক্ষী এবং আরও বেশ কিছু বিষয় নিয়ে বাইরে থেকে আউটসোর্সিং করা হয়েছে।" 

Updated By: Jul 16, 2019, 02:49 PM IST
কর্মীর অভাবে উদ্বোধনের ১৪ দিন পর চালু হল এসএসকেএমের ট্রমা কেয়ার সেন্টার

নিজস্ব প্রতিবেদন: ঝাঁ চকচকে ভবন। সবই সাজানো রয়েছে পরিপাটি করে। তবে পর্যাপ্ত কর্মী না থাকায় চালু করা যাচ্ছিল না এসএসকেএমের ট্রমা কেয়ার সেন্টার। উদ্বোধনের ১৪ দিন পর সোমবার অবশেষে শুরু হল এসএসকেএমের ট্রমা কেয়ার সেন্টারের ইমার্জেন্সি। তাই এবার আর সময় নষ্ট করতে নারাজ চিকিৎসকরা। কোমর বেঁধেই কার্যত কাজে নেমে পড়েছেন তাঁরা। জানাচ্ছেন, ব্যাপক সাড়া মিলেছে প্রথম দিনেই। 

আরও পড়ুন: ফের অঙ্গদানের নজির, মেমারির যুবক ফিরয়ে দিচ্ছেন ৫টি প্রাণ

গত ১ জুলাই এসএসকেএম হাসপাতালে লেভেল -১ ট্রমা কেয়ার সেন্টার উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানানো হয়েছিল, চিকিৎসক, নার্স এবং অন্যান্য পদ মিলিয়ে প্রায় ৭৪৬ জন কর্মী নিয়োগ করা হবে। তবে তা না হওয়ায় সমস্যায় পড়তে হয় হাসপাতাল কর্তৃপক্ষকে। উদ্বোধনের পরও শুরু করা যাচ্ছিল না পরিষেবা।

হাসপাতালের এক আধিকারিক এ প্রসঙ্গে বলেন, "স্বাস্থ্যভবন কয়েকজন চিকিৎসক পাঠিয়েছেন। বাকিটা হাসপাতালের বিভিন্ন বিভাগ থেকে নিয়ে কাজ চলছে। চতুর্থ শ্রেণির কর্মী, নিরাপত্তারক্ষী এবং আরও বেশ কিছু ক্ষেত্রে আউটসোর্সিং করা হয়েছে।" তিনি আরও জানিয়েছেন, নার্স টেকনিশিয়ান চিকিৎসক মিলিয়ে ৫০ থেকে ৬০ জন করে কাজ করছেন প্রতি শিফটে। সবমিলিয়ে আপাতত এভাবেই যাত্রা শুরু করল এসএসকেএমের ট্রমা কেয়ার সেন্টার।

Tags:
.