Coal Scam: নোটিস নাটক! বিভ্রান্তিতে মধ্যরাতে হাজিরা, সময় পাল্টে মেনকাকে নতুন সময় ইডির

Coal Scam:  মেনকা গম্ভীরকে শনিবার সন্ধ্যায় কলকাতা বিমানবন্দরে বাধা দেয় ইডি। বিদেশ যাওয়ার সময় বাধা দেওয়া হয় তাকে। একটি মানি লন্ডারিং মামলায় তদন্তে যোগ দেওয়ার জন্য সমন হস্তান্তর করা হয় তাঁকে। 

Updated By: Sep 12, 2022, 12:09 PM IST
Coal Scam: নোটিস নাটক! বিভ্রান্তিতে মধ্যরাতে হাজিরা, সময় পাল্টে মেনকাকে নতুন সময় ইডির
ছবিটি প্রতীকী

পিয়ালি মিত্র: মধ্যরাতে নোটিস নাটক! অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের শ্যালিকা মেনকা গম্ভীরকে নোটিস, মধ্যরাতে জনশূন্য ইডি দফতরে হাজিরা, বিভ্রান্তি সংশোধন করে ফের নোটিস, সব মিলিয়ে একেবারে টান টান চিত্রনাট্য। নোটিসে লেখা ছিল, হাজিরার সময় রাত সাড়ে ১২টা।  রবিবার মধ্যরাতে সাড়ে ১২টার সময় নিজের আইনজীবীকে নিয়ে সিজিও কমপ্লেক্সেও পৌঁছে যান মেনকা গম্ভীর। যদিও তখন ইডি দফতরে কেউ ছিল না। এরপর আজ ফের নতুন করে নোটিস পাঠানো হয়েছে মেনকা গম্ভীরকে। যেখানে উল্লেখ আজ বেলা সাড়ে ১২টার মধ্যে তাঁকে হাজিরা দিতে হবে। আগের নোটিসে টাইপের গন্ডগোল ছিল বলে স্বীকার করে নিয়েছে ইডি। প্রসঙ্গত, আগের নোটিসে '১২.৩০ এএম' লেখা ছিল। 

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরকে শনিবার সন্ধ্যায় কলকাতা বিমানবন্দরে বাধা দেয় ইডি। বিদেশ যাওয়ার সময় বাধা দেওয়া হয় তাকে। একটি মানি লন্ডারিং মামলায় তদন্তে যোগ দেওয়ার জন্য সমন হস্তান্তর করা হয় তাঁকে। রাত ৯টা নাগাদ ব্যাংকক যাওয়ার বিমানে উঠতে বিমানবন্দরে পৌঁছেছিলেন গম্ভীর। তারপরই তাঁকে আটকায় ইডি। কেন্দ্রীয় তদন্ত সংস্থা তাঁর বিরুদ্ধে লুক আউট সার্কুলার (এলওসি)-ও জারি করে। যার ভিত্তিতেই অভিবাসন দফতর তাঁর ছাড়পত্র প্রত্যাখ্যান করে। ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাঁকে বাধা দেয়। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে (ইডি) জানায়। এরপরই ইডি বিমানবন্দরে পৌঁছয়। 

আরও পড়ুন, BJP, Suvendu Adhikari: নিশানায় অভিষেকের শ্যালিকা! এবার 'সবুজ সাথী' প্রকল্পে দুর্নীতির অভিযোগ শুভেন্দুর

কয়লাকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে তাঁকেও হাজিরা দেওয়ার জন্য নোটিস পাঠিয়েছিল ইডি। গম্ভীর সেই ইডি সমনকে চ্যালেঞ্জ করেছিলেন। যেখানে তাঁকে কয়লা কেলেঙ্কারির মামলায় ৫ সেপ্টেম্বর দিল্লিতে ইডির দফতরে হাজির হতে বলা হয়। আদালতের কাছে তিনি কলকাতায় হাজির হওয়ার অনুমতি চান। তিনি দাবি করেন যে তিনি কলকাতায় বসবাস করেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.