নারদকাণ্ডে ফিরহাদ হাকিমের জবাবে সন্তুষ্ট নয় ED!

Updated By: Aug 9, 2017, 11:02 PM IST
নারদকাণ্ডে ফিরহাদ হাকিমের জবাবে সন্তুষ্ট নয় ED!

ওয়েব ডেস্ক: নারদকাণ্ডে ফিরহাদ হাকিমের জবাবে খুশি নয় ED। ED-র তলব পেয়ে বুধবার হঠাৎই বিধাননগরের সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন পুর ও নগরোন্নয়নমন্ত্রী। তাঁকে প্রায় সাড়ে চার ঘণ্টা জেরা করে ED-র তদন্তকারীরা। সূত্রের খবর, মন্ত্রীর অনেক জবাবে খুশি নয় ED।

সূত্রের খবর, ম্যাথু স্যামুয়েলকে জেরা করে মেলা তথ্যের ভিত্তিতে বুধবার ফিরহাদকে জেরা করেন ED আধিকারিকরা। তাঁর কাছে জানতে চান, কী ভাবে আলাপ হয় ম্যাথুর সঙ্গে? জবাবে ফিরহাদ জানান, ব্যবসায়ী পরিচয় দিয়ে এসেছিলেন তিনি। তাঁকে আগে থেকে চিনতেন না।

আরও পড়ুন- রাজ্য কমিটি থেকে সরানো হচ্ছে রাজ্যসভার সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধ্যায়কে

ED-র প্রশ্ন, কতবার দেখা হয়েছিল ম্যাথুর সঙ্গে? মন্ত্রীর জবাব, একবারই দেখা হয়েছিল। গোয়েন্দারা জানতে চান, কী সুবিধা চেয়েছিলেন ম্যাথু? টাকার কথা এল কেন? ফিরহাদ জানান, সম্ভবত পার্টিফান্ডে টাকা দিতে চেয়েছিলেন ওই ব্যক্তি। তাই দলীয় কর্মীদের কাছে পাঠিয়ে দেন তাঁকে। তাঁর কাছে টাকা চাওয়া হয়নি বলেও মনে করিয়ে দেন মন্ত্রী।

ম্যাথুকে কে পাঠিয়েছিল? ফিরহাদের কাছে জানতে চান গোয়েন্দারা। জবাবে ফিরহাদ হাকিম বলেন, মন্ত্রী হওয়ায় রোজই তাঁর সঙ্গে বহু মানুষ দেখা করতে আসেন। সেজন্য কারও সুপারিশ লাগে না। ম্যাথুর সঙ্গে সেদিন কয়েকজন থাকলেও তাদের নাম মনে নেই বলে জানিয়েছেন মন্ত্রী।

ED সূত্রের খবর, ফিরহাদ হাকিমের বেশ কয়েকটি জবাবে খুশি নন গোয়েন্দারা। সেক্ষেত্রে টাইগার মির্জা ও ম্যাথু স্যামুয়েলের বয়ানের সঙ্গে মন্ত্রীমশাইয়ের বয়ান মিলিয়ে দেখবেন তাঁরা। এদিন সিজিও কমপ্লেক্সে দেখা ‌যায় বিধাননগরের পুরপ্রধান সব্যসাচী দত্তকে। সূত্রের খবর, নারদকাণ্ডে বৃহস্পতিবার গোয়েন্দাদের কাছে হাজিরা দিতে পারেন কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়।

.