Atiq Ahmed Encounter: ভয়ঙ্কর হত্যাকাণ্ড! উত্তরপ্রদেশে রাষ্ট্রপতির শাসন জারির দাবি কুণালের

এনকাউন্টারের ঘটনায় ইতিমধ্যে ১৭ জন পুলিস অফিসারকে সাসপেন্ড করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এক উচ্চপর্যায়ের বৈঠকের পর ১৭ পুলিস অফিসারকে সাসপেন্ডের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। 

Updated By: Apr 16, 2023, 01:09 PM IST
Atiq Ahmed Encounter: ভয়ঙ্কর হত্যাকাণ্ড! উত্তরপ্রদেশে রাষ্ট্রপতির শাসন জারির দাবি কুণালের
নিজস্ব চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তরপ্রদেশের প্রয়াগরাজে পুলিসের ঘেরাটোপের মধ্যেই এনকাউন্টারে খুন 'গ্যাংস্টার' আতিক ও তার ভাই আশরাফ। সেই ঘটনায় এবার বিজেপিকে কড়া ভাষায় তীব্র আক্রমণ করলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। সওয়াল করলেন উত্তরপ্রদেশে রাষ্ট্রপতি শাসন জারির পক্ষে। এদিন সকালে টুইট করে কুণাল ঘোষ প্রশ্ন তুলেছেন, 'পুলিশি হেফাজতের মধ্যে আবার ভয়ঙ্কর হত্যাকান্ড। গোটা রাজ্যের সব জেলায় ১৪৪ ধারা। উত্তরপ্রদেশে ৩৫৬ ধারার পরিস্থিতি কি হয়নি? বিজেপি কী বলে???'

প্রসঙ্গত, এনকাউন্টারের ঘটনায় ইতিমধ্যে ১৭ জন পুলিস অফিসারকে সাসপেন্ড করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এক উচ্চপর্যায়ের বৈঠকের পর ১৭ পুলিস অফিসারকে সাসপেন্ডের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এনকাউন্টারের ঘটনায় উত্তরপ্রদেশ পুলিসকে প্রতি ২ ঘণ্টায় তদন্তের অগ্রগতির রিপোর্ট জমা দিতে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। যোগীর নির্দেশে প্রয়াগরাজ যাচ্ছেন মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব ও ডিজিপি। ওদিকে আজ সারাদিনের সমস্ত কর্মসূচি স্থগিত রেখেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। 

উত্তরপ্রদেশের সব জেলাতেই ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। কোথাও ভিড় বা জমায়েত করা নিষিদ্ধ। প্রয়াগরাজে বন্ধ ইন্টারনেট পরিষেবা। অত্যন্ত স্পর্শকাতর এই ঘটনায় যাতে কোনওভাবেই উত্তেজনা, হিংসা ছড়াতে না পারে, সেই কারণেই ইন্টারনেট পরিষেবা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। এর পাশাপাশি, প্রয়াগরাজে কংগ্রেস, সমাজবাদী পার্টি ও বহুজন সমাজ পার্টির অফিসের  বাইরে মোতায়েন করা হয়েছে পুলিস। সেইসঙ্গে আতিক-আশরাফের এনকাউন্টার নিয়ে প্রশ্ন তোলা নেতাদের উপর নজরদারি রাখারও নির্দেশ দেওয়া হয়েছে। উল্লেখ্য, এনকাউন্টারের ঘটনায় অত্যন্ত গুরুত্ব দিয়ে স্বতঃপ্রণোদিত মামলা রুজুর আর্জি জানিয়েছেন বিএসপি নেত্রী মায়াবতী। পাশাপাশি, এনকাউন্টারে গ্যাংস্টার ও তার ভাই খুনের ঘটনায় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পদত্যাগও দাবি করেছেন বিরোধীরা।

শনিবার সন্ধ্যায় পুলিসের ঘোরাটোপের মধ্যেই গুলিতে খুন হয় উত্তর প্রদেশের গ্যাংস্টার ও নেতা আতিক আহমেদ ও তার ভাই আশরফ। মিডিয়া ও পুলিসের সামনেই মাটিতে লুটিয়ে পড়ে দুজনের দেহ। উল্লেখ্য, একদিন আগে আতিকের ছেলেকেও এনকাউন্টারে মারে উত্তরপ্রদেশ পুলিস। শনিবার প্রয়াগরাজের এক হাসপাতালে ২ জনকে নিয়ে যাওয়া হচ্ছিল মেডিক্য়াল টেস্টের জন্য। সাংবাদিকরা তাদের দুজনকে একের পর এক প্রশ্নও করছিলেন। আতিক তাদের প্রশ্নের উত্তরও দিচ্ছিলেন। হাত বাঁধা অবস্থায় তাদের দুজনকে নিয়ে ভিড় ঠেলে এগিয়ে যাচ্ছিল পুলিস। সেই সময়ই আতিকের বাঁ দিকে থেকে একজন তার মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করে দেয়। অন্যদিকে, আতিকের ভাই আসরফকে অন্য কেউ একজন গুলি করে। এনকাউন্টারের ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছ পুলিস। পুলিসের ঘেরাটোপে এমন একজন হাই প্রোফাইল গ্যাংস্টারকে কীভাবে গুলি করতে পারল আততায়ীরা, স্বাভাবিকভাবেই তা নিয়ে প্রশ্ন উঠছে।

আরও পড়ুন, Arvind Kejriwal: জাতীয় দলের তকমার 'পুরস্কার'? কেজরিওয়ালকে সিবিআই তলব!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.