Governor CV Ananda Bose: রাজভবনের সামনে ধরনায় অভিষেক; 'ঘেরাও নয়, ঘর আও', বিবৃতি রাজ্যপালের

'রাজ্যপাল তিনি জমির মানে মাটি মাটির কাছাকাছি গিয়েছিলেন সেটা কখনই জমিদারি নয়। জমির কাছাকাছি না গিয়ে শহরের রাজপ্রাসাদ থেকে বন্যা কন্ট্রোল করা সেটা হচ্ছে নিউ জমিদারি'।

Updated By: Oct 5, 2023, 10:33 PM IST
Governor CV Ananda Bose: রাজভবনের সামনে ধরনায় অভিষেক;  'ঘেরাও নয়, ঘর আও', বিবৃতি রাজ্যপালের

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: রাজভবনে সামনে রাতভর ধরনায় অভিষেক বন্দ্যোপাধ্যায়। 'ঘেরাও নয়, ঘর আও', এবার পাল্টা বিবৃতি দিলেন রাজ্য়পাল সিভি আনন্দ বোস। বিবৃতিতে উল্লেখ, 'রাজ্যপাল তিনি জমির মানে মাটি মাটির কাছাকাছি গিয়েছিলেন সেটা কখনই জমিদারি নয়। জমির কাছাকাছি না গিয়ে শহরের রাজপ্রাসাদ থেকে বন্যা কন্ট্রোল করা সেটা হচ্ছে নিউ জমিদারি'।

আরও পড়ুন:  Abhishek Banerjee: পিছিয়ে গেল অভিষেকের হাজিরা, ইডিকে কী নির্দেশ হাইকোর্টের ডিভিশন বেঞ্চের?

দিল্লিকাণ্ডে আঁচ এবার কলকাতায়। রাজভবনে অভিযানে তৃণমূল। এদিন সকালে রবীন্দ্রসদন থেকে মিছিল করে রাজভবনে পৌঁছন দলের কর্মী-সমর্থকরা।  হাতে প্ল্যাকার্ড নিয়ে মিছিলে একেবারেই সামনে সারিতেই ছিলেন অভিষেক। প্ল্য়াকার্ডে লেখা, 'লাঠি খাই, গুলি খাই। ২০ লক্ষ গবিরের ন্যায্য দাবিতে আদায়ে তৃণমূল কংগ্রেস লড়ছে লড়বে'।

এদিকে রাজভবনে নেই রাজ্যপাল। আজ, বৃহস্পতিবার ভোরে উত্তরবঙ্গের উদ্দেশে রওনা দেন সিভি আনন্দ বোস। বন্য়াকবলিত এলাকা পরিদর্শনের পর চলে গিয়েছেন দিল্লিতে।  রাজভবনের সামনে ধরনায় বসেছেন অভিষেক। ধরনামঞ্চ তাঁর ঘোষণা, 'সারারাত এখানেই বসে থাকবে'। শুধু তাই নয়, এক্স হ্যান্ডেলে নিশানা করেছেন রাজ্যপালকেও।

 

চুপ করে থাকলেন না সিভি আনন্দ বোস। রাজ্যপালের বিবৃতি, 'গ্রাম বাংলায় যাওয়া মানে হচ্ছে মানুষের কাছাকাছি যাওয়া। যাকে বাংলায় বলে তৃণমূল। তাহলে কি তৃণমূল অন্যদের তৃণমূল থেকে দূরে রাখতে চায়'?

তৃণমূল সাংসদ কল্য়াণ বন্দ্যোপাধ্যায় বলেন, 'ঘরে যাব কী করে, ঘরের মালিকই ভয়ে পালিয়েছে! উনি এখানে আসুন না, কাল সকাল বেলায়ই চলে আসুন। যাবে আমাদের প্রতিনিধিদল। রাজভবন থেকে বিবৃতি কে দিতে বল? রাজভবনে তো উনি নেই। দিল্লি পালিয়েছেন। পালিয়েছেন বলে ধরনার বসতে হল।ধরনায় বসার তো পরিকল্পনা ছিল না। পালালেন কেন? সবাই যদি বিজেপি পালায় তাহলে হবে কোথা থেকে'? রাতের রাজভবনের সামনে ধরনামঞ্চে যান অভিষেক-পত্নী রুজিরা বন্দ্যোপাধ্য়ায়।

আরও পড়ুন:  Justice Abhijit Ganguly: 'UGC-র নির্ধারিত যোগ্যতা নেই', প্রিন্সিপালকে সরানোর নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.