'অমানবিক'! স্বাস্থ্য কমিশনের কড়া ভর্ত্সনার মুখে ডিসান ও ফ্লেমিং নার্সিংহোম, ১ লাখ করে জরিমানা

নিজস্ব প্রতিবেদন : মাত্রাছাড়া বিল ও রোগীর পরিবারকে হেনস্থার ঘটনায় আজ ডিসান হাসপাতাল ও ফ্লেমিং নার্সিংহোমকে জরিমানা করল রাজ্য স্বাস্থ্য কমিশন। দুটি নার্সিংহোমকেই ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। উল্লেখ্য, করোনার চিকিত্সায় লাগামছাড়া বিল নিয়ে একের পর এক অভিযোগ জমা পড়ে রাজ্য স্বাস্থ্য কমিশনে। নড়েচড়ে বসে কমিশনও। শুরু করে তদন্ত।

জানা গিয়েছে, জুলাই মাসে কালীঘাটের বাসিন্দা করুণা রঞ্জন চট্টোপাধ্যায়কে ডিসানে ভর্তি সময় হাসপাতাল কর্তৃপক্ষ ২ লাখ টাকা অ্য়াডভ্যান্স চায়। রোগীর পরিবার ১ লাখ টাকা জমা দেয়। এরপর চিকিত্সাধীন অবস্থায় হাসপাতালেই রোগীর মৃত্যু হয়। পরিবারের অভিযোগ, মৃত্যুর পর দেহ পর্যন্ত দেখতে পাননি তাঁরা। এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ রোগীর পরিবারের হাতে ৭ লাখ ৮৪ হাজার ৫১৪ টাকা বিল ধরায়। প্যাথোলজি বিল হয় আরও ২ লাখ ৩৬ হাজার টাকা। 

এই ঘটনায় অভিযোগ দায়ের হয় স্বাস্থ্য কমিশনে। খতিয়ে দেখে কমিশন স্পষ্ট জানায়, ৪ ভাগের একভাগ বিল হওয়া উচিত। অত্যন্ত কড়া ভাষায় সমালোচনা করে হাসপাতাল কর্তৃপক্ষের। 'অমানবিক' এইসব হাসপাতাল বন্ধ হয়ে যাওয়া উচিত বলে কড়া প্রতিক্রিয়া জানায় কমিশন। একইরকমভাবে অভিযোগ উঠেছিল ফ্লেমিং নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধেও। 

শ্যামবাজারের বাসিন্দা তনুশ্রী বোস ভর্তি ছিলেন ফ্লেমিং হাসপাতালে। পরিবারের অভিযোগ, চিকিত্সায় রোগীর কোনও উন্নতি হচ্ছিল না। বাড়ি নিয়ে যেতে চাইলে হাসপাতাল কর্তৃপক্ষ উল্টে জোর করে ভেন্টিলেশনে ভর্তি করে দেয়। পরে চাপে পড়ে ছেড়ে দেয়। রোগী বাড়িতেই সুস্থ হয়ে ওঠে। তা সত্ত্বেও হাসপাতাল কর্তৃপক্ষ রোগীর পরিবারের হাতে ১০ লাখ টাকা বিল ধরায়। তারমধ্যে ৮ লাখ ৯০ হাজার জমা দেয় রোগীর পরিবার। এবার ফ্লেমিং নার্সিংহোম কর্তৃপক্ষকেও ১ লাখ টাকা ফেরতের কড়া নির্দেশ দিল কমিশন।

আরও পড়ুন, কিডনির নার্ভে 'ওয়েভ শক'-এ নিরাময় বহু রোগের, কলকাতার চিকিৎসকদের মুকুটে নয়া সাফল্যের পালক!

English Title: 
Health Commission takes strong action against Desun and Flemming, ordered 1 lakh rupee fine
News Source: 
Home Title: 

'অমানবিক'! স্বাস্থ্য কমিশনের কড়া ভর্ত্সনার মুখে ডিসান ও ফ্লেমিং নার্সিংহোম, ১ লাখ করে জরিমানা

'অমানবিক'! স্বাস্থ্য কমিশনের কড়া ভর্ত্সনার মুখে ডিসান ও ফ্লেমিং নার্সিংহোম, ১ লাখ করে জরিমানা
Caption: 
প্রতীকী ছবি
Yes
Is Blog?: 
No