৩ সপ্তাহের মধ্যে উড়ালপুর সংক্রান্ত তথ্য তলব কলকাতা হাইকোর্টের

পোস্তা ফ্লাইওভার দুর্ঘটনা নিয়ে ৩ সপ্তাহের মধ্যে রাজ্যের রিপোর্ট তলব করল কলকাতা হাইকোর্ট। ফ্লাইওভার তৈরিতে কী ধরণের কাঁচামাল ব্যবহার করা হয়েছে? নকশায় ত্রুটি থাকাতেও কী করে ফ্লাইওভার তৈরির অনুমতি দেওয়া হয়েছিল? এরকম একাধিক প্রশ্ন তুলে হাইকোর্টে ৪টি জনস্বার্থ মামলা হয়। দাবি জানানো হয় সিবিআই তদন্তের। ৪টি মামলা একসঙ্গেই শোনেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি মঞ্জুলা চেল্লুর। ৩ সপ্তাহের মধ্যে উড়ালপুর সংক্রান্ত তথ্য তলব করেছে কলকাতা হাইকোর্ট।

Updated By: Apr 8, 2016, 03:44 PM IST
৩ সপ্তাহের মধ্যে উড়ালপুর সংক্রান্ত তথ্য তলব কলকাতা হাইকোর্টের

ওয়েব ডেস্ক: পোস্তা ফ্লাইওভার দুর্ঘটনা নিয়ে ৩ সপ্তাহের মধ্যে রাজ্যের রিপোর্ট তলব করল কলকাতা হাইকোর্ট। ফ্লাইওভার তৈরিতে কী ধরণের কাঁচামাল ব্যবহার করা হয়েছে? নকশায় ত্রুটি থাকাতেও কী করে ফ্লাইওভার তৈরির অনুমতি দেওয়া হয়েছিল? এরকম একাধিক প্রশ্ন তুলে হাইকোর্টে ৪টি জনস্বার্থ মামলা হয়। দাবি জানানো হয় সিবিআই তদন্তের। ৪টি মামলা একসঙ্গেই শোনেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি মঞ্জুলা চেল্লুর। ৩ সপ্তাহের মধ্যে উড়ালপুর সংক্রান্ত তথ্য তলব করেছে কলকাতা হাইকোর্ট।

পাশাপাশি, এখনও ঝুলে রয়েছে ভেঙে পড়া উড়ালপুলের একটা অংশ। কিন্তু, কবে সরানো যাবে ওই অংশটি? সঠিকভাবে জানাতে পারছে না KMDA বা রেল বিকাশ নিগম। আশপাশের বাড়ির লোকজনকে না সরিয়ে কীভাবে এই কাজ সম্ভব?  ভেবে পাচ্ছেন না কর্তারা। ঠাঁই ছাড়তে নারাজ বাসিন্দারাও।

.