Adani-Mamata Meet : রাজ্যে বিনিয়োগে আগ্রহী! নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক গৌতম আদানির

প্রায় ঘণ্টা দেড়েক বৈঠক হল দু'জনের।

Updated By: Dec 2, 2021, 10:43 PM IST
Adani-Mamata Meet : রাজ্যে বিনিয়োগে আগ্রহী! নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক গৌতম আদানির

নিজস্ব প্রতিবেদন: ৩ দিনের মুম্বই সফর শেষ। যেদিন কলকাতায় ফিরলেন, সেদিনই নবান্নে এসে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করলেন আদানি গোষ্ঠীর চেয়ারম্যান গ‌ৌতম আদানি। সূত্রের খবর, রাজ্যে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছেন তিনি। আগামী বছর বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে আসার জন্য গৌতম আদানিকে আমন্ত্রণ জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

'বাংলাই বিনিয়োগের সেরা গন্তব্য'। শিল্পের বার্তা নিয়ে মুম্বই গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। ৩ দিনের সফরে ঠাসা কর্মসূচি ছিল তাঁর। মঙ্গলবার বাণিজ্যনগরীতে পৌঁছেই সিদ্ধি বিনায়ক মন্দিরে পুজো দেন মমতা। সেদিনই হোটেলে গিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন উদ্ধব পুত্র আদিত্য। পরের দিন শরদ পাওয়ার সঙ্গে সাক্ষাতের পর মুম্বইয়ে শিল্পপতিদের সঙ্গেও বৈঠক করেন মমতা। সেই বৈঠকে বাংলায় শিল্প সম্ভাবনার বিষয়টি তুলে ধরেন তিনি। আগামী আবার কলকাতা অনুষ্ঠিত হতে চলেছে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন। সেই সম্মেলনে আসার জন্য আমন্ত্রণ জানান শিল্পপতিদের। 

আরও পড়ুন: Group C Recruitment: ফের বেতন বন্ধের নির্দেশ হাইকোর্টের, মধ্যশিক্ষা পর্ষদের কাছে হলফনামা তলব

এবার নবান্নে এলেন আদানি গোষ্ঠীর চেয়ারম্যান গ‌ৌতম আদানি। প্রায় ঘণ্টা দেড়েক মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক হয় তাঁর। টুইটে গৌতম আদানি লিখেছেন, ‘মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে আনন্দিত। পশ্চিমবঙ্গে বিপুল বিনিয়োগের সম্ভাবনা নিয়ে আলোচনা হয়েছে। আমি ২০২২-এর এপ্রিলে বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে (বিজিবিএস) যোগদানের জন্য উন্মুখ হয়ে রয়েছি'।

 

এর আগে যখন দিল্লিতে গিয়েছিলেন, তখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কলকাতায় বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে উদ্বোধন করার জন্য আমন্ত্রণ জানান মুখ্যমন্ত্রী। সেই আমন্ত্রণে প্রধানমন্ত্রী রাজিও হয়েছেন বলে খবর। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)