Group C Recruitment: ফের বেতন বন্ধের নির্দেশ হাইকোর্টের, মধ্যশিক্ষা পর্ষদের কাছে হলফনামা তলব

সাড়ে তিনশো জনের নিয়োগ সংক্রান্ত নথি জমা পড়ল আদালতে।

Updated By: Dec 2, 2021, 04:34 PM IST
Group C Recruitment:  ফের বেতন বন্ধের নির্দেশ হাইকোর্টের, মধ্যশিক্ষা পর্ষদের কাছে হলফনামা তলব

নিজস্ব প্রতিবেদন: SSC-র Group D-র পর এবার Group C। ফের বেতন বন্ধের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। কোথা থেকে এল নিয়োগের সুপারিশ? মধ্যশিক্ষা পর্ষদের কাছে হলফনামা তলব করল আদালত। ১৪ ডিসেম্বর মামলার পরবর্তী শুনানি।

ঘটনার সূত্রপাত সেই ২০১৬ সালেই। স্রেফ Group D-ই নয়, সেবছর একইসঙ্গে রাজ্যের বিভিন্ন স্কুলে Group C পদে কর্মী নিয়োগেরও বিজ্ঞপ্তি জারি হয়। পরীক্ষার পর যথারীতি সফল কর্মপ্রার্থীদের প্যানেল তৈরি করা হয়। পূর্ব মেদিনীপুরের এক ব্যক্তি যখন ইতিমধ্যেই চাকরিতে যোগ দিয়েছেন, তখন মামলা দায়ের করা হয়েছে কলকাতা হাইকোর্টে। মামলাকারীর অভিযোগ,  SSC-র Group C পদে প্যানেলের মেয়াদ শেষ হওয়ার পরেও নিয়োগ করা হয়েছে সাড়ে তিনশো জনকে! গতকাল, বুধবার মামলাটির শুনানি হয় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চে। পূর্ব মেদিনীপুরের যে ব্যক্তি চাকরিতে যোগ দিয়েছেন, তাঁর বেতন বন্ধের নির্দেশ দেয় আদালত। ৪৮ ঘণ্টার মধ্যে মামলাকারীর কাছে 'ভুয়ো নিয়োগ' সংক্রান্ত নথিও তলব করা হয়। 

আরও পড়ুন: KMC Election 2021: রাজ্যপালের 'বাহিনী' সওয়াল, ফের রাজ্য নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠকে ধনখড়

এদিন বিভিন্ন স্কুলে Group C পদে কর্মরত সাড়ে তিনশো জনের নিয়োগ সংক্রান্ত নথি হাইকোর্টে জমা দেন মামলাকারী। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চের নির্দেশ, এই সাড়ে তিনশোর জনের মধ্যে প্যানেলের মেয়াদ শেষ হওয়ার পর কারা চাকরি পেয়েছেন, ৪ দিনের মধ্যে তা খতিয়ে দেখতে হবে মধ্যশিক্ষা পর্ষদকে। শুধু তাই নয়, যাঁরা ইতিমধ্যেই কাজে যোগ দিয়েছেন, তাঁদের বেতন বন্ধ থাকবে। প্যানেলের মেয়াদ শেষ হওয়ার পর কীভাবে এই নিয়োগ হল? কোথা থেকে সুপারিশ এল? মধ্যশিক্ষা পর্ষদের কাছে হলফনামাও তলব করেছে আদালত। 

আরও পড়ুন: Covid 19: টিকার দুটি ডোজও যথেষ্ট নয়! মেনে চলতে হবে কোভিডবিধি, সমীক্ষায় চাঞ্চল্যকর তথ্য

এদিকে আবার প্যানেলের মেয়াদ উত্তীর্ণ হওয়ার নিয়োগের অভিযোগ উঠেছে SSC-র Group D পদেও। সেই মামলাতেও কিন্তু প্রথমে ২৫ জন, ও পরে আরও ৫৪২ জনের বেতন নির্দেশ দিয়েছে হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ। সিবিআই অনুসন্ধানের বিষয়টি বিচারাধীন ডিভিশন বেঞ্চে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)