Laxmi-র ইস্তফা গ্রহণ করলেন রাজ্যপাল, Arup Biswas পেলেন দফতরের দায়িত্ব

ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছে, ইস্তফার পর দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন লক্ষ্মীরতন শুক্লা (Laxmi Ratan Shukla)। 

Updated By: Jan 5, 2021, 06:02 PM IST
Laxmi-র ইস্তফা গ্রহণ করলেন রাজ্যপাল, Arup Biswas পেলেন দফতরের দায়িত্ব

নিজস্ব প্রতিবেদন : পদত্যাগপত্র গৃহীত হল লক্ষ্মীরতন শুক্লার। লক্ষ্মীরতন শুক্লার (Laxmi Ratan Shukla) পদত্যাগপত্র গ্রহণ করলেন রাজ্যপাল। তাঁর জায়গায় অরূপ বিশ্বাসকে (Arup Biswas) দফতরের দায়িত্ব দেওয়া হল। তিনি ইন্ডিপেনডেন্ট চার্জ পেলেন। উল্লেখ্য, রাজ্যের ক্রীড়া ও যুবকল্যাণ দফতরের প্রতিমন্ত্রী ছিলেন লক্ষ্মীরতন শুক্লা (Laxmi Ratan Shukla)। আজই মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেন তিনি।

নির্বাচনের আগে আচমকা লক্ষ্মীরতন শুক্লা পদত্যাগ করায় হইচই পড়ে যায়। কেন ইস্তফা দিলেন লক্ষ্মীরতন শুক্লা? বিভিন্ন মহলে শুরু হয়ে যায় জল্পনা। ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছে, ইস্তফার পর দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন লক্ষ্মীরতন শুক্লা (Laxmi Ratan Shukla)। যেমনভাবে তিনি কাজ করতে চেয়েছিলেন, তেমনভাবে তিনি কাজ করতে পারেননি। এমনটাই অভিযোগ করেছেন তিনি। মন্ত্রিত্বের পাশাপাশি জেলা সভাপতির পদ থেকেও ইস্তফা দেন লক্ষ্মীরতন শুক্লা। তাঁর জায়গায় হাওড়া সদরের পরবর্তী তৃণমূল কংগ্রেস সভাপতি হলেন ভাস্কর ভট্টাচার্য। জেলার সম্পাদক ছিলেন ভাস্কর ভট্টাচার্য। লক্ষ্মীরতন শুক্লার জায়গায় জেলা সভাপতি পদে নিয়ে আসা হল তাঁকে। 

এদিকে সাংবাদিক বৈঠকে লক্ষ্মীরতন শুক্লার পদত্যাগ বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, "লক্ষ্মী ভালো ছেলে। কেউ পদত্যাগ করতেই পারে, কী যায় আসে। লক্ষ্মী যে চিঠি লিখেছে, তাতে লেখেনি যে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করছে। লিখেছে যে রাজনীতি থেকে সরে যেতে চায়। ও খেলায় আরও সময় দিতে চায়। তাই মন্ত্রিত্ব থেকে সরতে চায়। তবে এই টার্মের শেষ পর্যন্ত ও বিধায়ক থাকবে। ঠিক আছে। ও ভালো করে খেলাধুলো করুক। শুভেচ্ছা রইল।" 

আরও পড়ুন, ক্যাবিনেট বৈঠকে আজ ফের অনুপস্থিত Rajib, এলেন না আরও ৪ মন্ত্রী

একইসঙ্গে তিনি জানান, "রাজ্যপালকেও বলব, ওর পদত্যাগপত্র গ্রহণ করে নিতে।" উল্লেখ্য, একদিকে সাংবাদিক বৈঠকে যখন মুখ্যমন্ত্রী লক্ষ্মীরতন শুক্লাকে "ভালো ছেলে" বলে সার্টিফিকেট দেন, তখন অন্য সুর শোনা যায় অরূপ রায়ের গলায়। তিনি তোপ দাগেন, "ভোটের আগে দলের সেনাপতির দায়িত্বে থাকা কেউ যদি চলে যায়, তাহলে সেটা যুদ্ধক্ষেত্র থেকে সরে যাওয়ার মতই ঘটনা। নির্বাচনের আগে একাজটা ঠিক হয়নি। তবে কেউ চলে গেলেও কিছু যায় আসে না।" 

আরও পড়ুন, Laxmi ভালো ছেলে, খেলায় আরও সময় দিতে চায় : Mamata, অন্য সুর কুণাল-অরূপের

.