Nandigram Case: এবার Mamata Banerjee-র দায়ের করা মামলা শুনবেন এই বিচারপতি

শীঘ্রই শুরু হবে শুনানি।

Updated By: Jul 12, 2021, 05:39 PM IST
Nandigram Case: এবার Mamata Banerjee-র দায়ের করা মামলা শুনবেন এই বিচারপতি

নিজস্ব প্রতিবেদন: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দায়ের করা নন্দীগ্রাম মামলার শুনানি হবে বিচারপতি শম্পা সরকারের এজলাসে। সোমবার এমনটাই জানা গিয়েছে আদালত সূত্রে। বিচারপতি কৌশিক চন্দ সরে দাঁড়ানোয় এবার মামলা শুনবেন বিচারপতি শম্পা সরকার।

জানা গিয়েছে, কৌশিক চন্দ সরে দাঁড়ানোয় এতদিন মামলাটি কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দালের কাছে জমা ছিল। সোমবার প্রধান বিচারপতি স্পষ্ট ভাবে জানিয়ে দেন বিচারপতি শম্পা সরকারের এজলাসে হবে শুনানি। মঙ্গলবার এই মামলায় আদালতের দৃষ্টি আকর্ষণ করবেন মামলাকারীর আইনজীবীরা। এরপর ঠিক হবে শুনানির দিনক্ষণ।

আরও পড়ুন: সীমান্ত টপকে ভারতে ১৫ Jamat জঙ্গি, টার্গেট কারা? জেরায় মিলল বিস্ফোরক তথ্য

আরও পড়ুন: গ্রেফতারির আগেই পলাতক আরও এক JMB জঙ্গি, Exclusive ছবি Zee ২৪ ঘণ্টায়

নন্দীগ্রামের ভোটের ফলাফলে কারচুপির অভিযোগে কলকাতা হাইকোর্টে মামলা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিচারপতি কৌশিক চন্দের এজলাসে সেই মামলা পাঠানো হয়। তবে এরপরই বিতর্ক শুরু হয়। বিচারপতির নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করে তৃণমূল শিবির। বিজেপির একটি অনুষ্ঠানে দিলীপ ঘোষের সঙ্গে কৌশিক চন্দের দুটি ছবি টুইট করেন ডেরেক ও'ব্রায়েন (Derek O'Brien)। বিচারপতি কৌশিক চন্দের এজলাস থেকে মামলা অন্যত্র সরানোর জন্য কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির কাছে আর্জি জানান মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) আইনজীবী।

দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে মামলা থেকে সড়ে দাঁড়ান বিচারপতির কৌশিক চন্দ। পাশাপাশি বিচার ব্যবস্থাকে কলুষিত করার অভিযোগে মামলাকারী মমতা বন্দ্য়োপাধ্যায়কে ৫ লক্ষ টাকা জরিমানাও করেন তিনি।