'অনুপ্রবেশকারীদের তাড়িয়ে পাকিস্তান-বাংলাদেশের হিন্দুদের নাগরিকত্ব দেওয়া হবে', বিস্ফোরক কৈলাস

"খুব শিগগিরই সিটিজেনশিপ বিল আনা হবে। তারপর এনআরসি হবে।"

Updated By: Sep 25, 2019, 12:39 PM IST
'অনুপ্রবেশকারীদের তাড়িয়ে পাকিস্তান-বাংলাদেশের হিন্দুদের নাগরিকত্ব দেওয়া হবে', বিস্ফোরক কৈলাস

নিজস্ব প্রতিবেদন : বুধবার সকালে ইন্দোর থেকে কলকাতায় ফিরেই বিস্ফোরক বিজেপির কেন্দ্রীয় নেতা তথা রাজ্যের পর্যবেক্ষক কৈলা বিজয়বর্গীয়। এদিন কলকাতা বিমানবন্দরে পা রেখেই এনআরসি ও যাদবপুর প্রসঙ্গে মুখ খোলেন তিনি।

কৈলাস বিজয়বর্গীয়কে এদিন এনআরসি প্রসঙ্গে জিজ্ঞাসা হলে তিনি স্পষ্ট জানান, "হ্যাঁ পশ্চিমবঙ্গে ১০০ শতাংশ এনআরসি হবে।" তাঁর সাফ কথা, "বিজেপি সরকার রাজ্যে ক্ষমতায় আসলে অনুপ্রবেশকারীদের এদেশ থেকে বিতাড়িত করা হবে। পাশাপাশি পাকিস্তান ও বাংলাদেশে যে অল্প সংখ্যক হিন্দু আছে, তাঁদের এদেশে স্থান দেওয়া হবে। খুব শিগগিরই সিটিজেনশিপ বিল আনা হবে। তারপর এনআরসি হবে।"

এর পাশাপাশি যাদবপুর ইস্যুতে রাজ্যপাল ও রাজ্যের শাসকদল তৃণমূলের মধ্যে যে দ্বন্দ্ব দেখা দিয়েছে, সেই প্রসঙ্গেও প্রতিক্রিয়া জানান কৈলাস বিজয়বর্গীয়। রাজ্য-রাজ্যপাল বেনজির সংঘাতে জগদীপ ধনখড়কেই সমর্থন করেন তিনি। বলেন, "রাজ্যপাল অভিজ্ঞ মানুষ। আইনজীবী। উনি জানেন আইন কী, নিয়ম কী, রাজ্যপালের মর্যদা কী, রাজ্য শাসনের দায়দায়িত্ব কী।" একইসঙ্গে পার্থ চট্টোপাধ্যায়কেও একহাত নেন কৈলাস বিজয়বর্গীয়।

আরও পড়ুন, বীরসিংহ যেন মডেল ভিলেজ, বিরোধীরা বলছে বিদ্যাসাগর কলেজে তাণ্ডব-ই 'শাপে বর' হল!

বলেন, "এখন পার্থ চট্টোপাধ্যায়ের মতো ঢপের শঙ্খ মানুষ যদি বোঝাতে যায় যে রাজ্যপালের মর্যদা কী? তাহলে আমি মনে করি এর থেকে মজার আর কিছু নেই। পার্থ চট্টোপাধ্যায় মন্ত্রী, তাঁকে তাঁর নিজের আওয়াতায় থাকা দরকার। রাজ্যপালের দিকে আঙুল তোলার আগে নিজের চরিত্র, ব্যবহার ও আক্কেলের উপর আঙুল তোলা উচিত। তারপর রাজ্যপালের দিকে আঙুল তোলা।"

.