KK Death Controversy: কলেজ ফান্ডের টাকায় টিএমসিপি'র কেকে'কে নিয়ে অনুষ্ঠান? ইডি তদন্তের দাবিতে মামলা

২০১৮ সাল থেকেই কোনও ইউনিয়ন নেই শ্রী গুরুদাস মহাবিদ্যালয়ে। তাও ইউনিয়নের নামেই হয় কলেজ অনুষ্ঠান।

Updated By: Jun 6, 2022, 06:29 PM IST
KK Death Controversy: কলেজ ফান্ডের টাকায় টিএমসিপি'র কেকে'কে নিয়ে অনুষ্ঠান? ইডি তদন্তের দাবিতে মামলা

অর্ণবাংশু নিয়োগী: কোনও ইউনিয়ন নেই। কলেজ ফান্ডের টাকাতেই টিএমসিপি (TMCP) ইউনিটের অনুষ্ঠান? কেকে মৃত্যু বিতর্কে (KK Death Controversy) যোগ হল নয়া মাত্রা। ইডি'র (ED) তদন্তের দাবি জানিয়ে দায়ের হল জনস্বার্থ মামলা। চলতি সপ্তাহেই মামলাটির শুনানির সম্ভবনা। 

অভিযোগ, ২০১৮ সাল থেকেই কোনও ইউনিয়ন নেই শ্রী গুরুদাস মহাবিদ্যালয়ে। তাও ইউনিয়নের নামেই হয় কলেজ অনুষ্ঠান। কয়েক লক্ষ টাকার অনুষ্ঠান। আর অনুষ্ঠানের সেই টাকা দিচ্ছে কলেজ কর্তৃপক্ষ। কীভাবে? কীভাবে কলেজ ফান্ডের টাকা টিএমসিপি ইউনিটের অনুষ্ঠানের জন্য খরচ করা হল? উঠছে প্রশ্ন। পাশাপাশি, নজরুল মঞ্চের আসনের থেকে বেশি সংখ্যক পাস ইস্যু করা হয়েছে বলেও অভিযোগ। মামলায় সেই প্রসঙ্গটিও যুক্ত করা হয়েছে।

সূত্রের খবর, নজরুল মঞ্চে অনুষ্ঠানের দিন আসনসংখ্যার অতিরিক্ত পাস বিলি করা হয়েছিল। নজরুলমঞ্চে আসন সংখ্যা ২৫০০। কিন্তু  Zee ২৪ ঘণ্টার হাতে আসা কলেজের টিএমসিপি ইউনিটের ইস্যু করা একটি টিকিটের সিরিয়াল নম্বর দেখা যায় ৪০৪৩। সেই টিকিটের উলটো পিঠে কলেজের স্ট্যাম্পও রয়েছে। অর্থাৎ যাতে প্রমাণিত হয় যে, আসনসংখ্যার থেকে প্রায় দ্বিগুণ টিকিট বিলি করা হয়েছিল ওই দিন। যদিও টিএমসিপি ইউনিটের পক্ষ থেকে দাবি করা হয় যে, কিছু অতিরিক্ত পাস তারা বিলি করেছে ঠিকই কিন্তু তা খুব বেশি নয়। তবে সেই দাবির সঙ্গে মিলছে না টিকিটের সিরিয়াল নাম্বার!

অন্যদিকে, এত খরচ করে বলিউডের শিল্পীকে নিয়ে আসা! এত টাকা আসছে কোথা থেকে? প্রশ্ন তোলেন বিরোধীরা। পুরো বিষয়টিকে ভালোভাবে নেননি তৃণমূল শীর্ষ নেতৃত্বও। আর তাই তৃণমূল ছাত্র পরিষদের প্রতি তৃণমূল নেতৃত্ব কড়া বার্তাও দেন বলে সূত্রের খবর। কলেজ ফেস্ট ঘিরে বিলাসিতা নয়। আগামী দিনে কলেজ ফেস্ট ঘিরে উচ্ছ্বাস, খরচে লাগাম টানার নির্দেশ দিয়েছে তৃণমূল নেতৃত্ব।

প্রসঙ্গত, গত মঙ্গলবার নজরুল মঞ্চে কেকে-র অনুষ্ঠানের আগে তুমুল বিশৃঙ্খলা ছড়ায়। গুরুদাস কলেজের টিএমসিপি ইউনিট এই অনুষ্ঠানের আয়োজন করে। সেই অনুষ্ঠানের আয়োজন ঘিরেই বিতর্ক। অনুষ্ঠানের পর কেকে-র অকালপ্রয়াণ যে বিতর্কে আরও ঘৃতাহুতি দিয়েছে।

আরও পড়ুন, Ketugram: নার্সের চাকরি কি আর থাকবে কেতুগ্রামের তরুণীর? জানালেন খোদ স্বাস্থ্য অধিকর্তা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.