'কাজে যোগ দিন, নইলে...', কলকাতা পুরসভার স্বাস্থ্য আধিকারিক ও ডাক্তারদের কড়া হুঁশিয়ারি

মাইনে বন্ধ করে দেওয়া হতে পারে। এমনকি কাজ থেকে বহিষ্কারও করা হতে পারে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

Reported By: দেবারতি ঘোষ | Updated By: Apr 24, 2020, 09:59 PM IST
 'কাজে যোগ দিন, নইলে...', কলকাতা পুরসভার স্বাস্থ্য আধিকারিক ও ডাক্তারদের কড়া হুঁশিয়ারি

নিজস্ব প্রতিবেদন : করোনা আবহের মধ্যে নজিরবিহীন নোটিফিকেশন জারি করলেন কলকাতা পুরসভার কমিশনার। এ-গ্রেড তালিকাভুক্ত বেশ কিছু স্বাস্থ্য আধিকারিক এবং চিকিৎসকদের নিয়ে সমস্যা দেখা দিয়েছে। অভিযোগ, তাঁরা ইমার্জেন্সি সার্ভিসের সঙ্গে যুক্ত। এদিকে তাঁরা কাজে যোগদান করছেন না। একই সমস্যা রয়েছে কন্ট্রাকচুয়ালদের নিয়েও। 

উল্লেখ্য, পুরসভার ডাক্তারদের একটা বড় অংশ কন্ট্রাকচুয়াল বা চুক্তিভিত্তিক। এখন পার্মানেন্ট কিংবা কন্ট্রাকচুয়াল, ইমার্জেন্সি সার্ভিসের সঙ্গে যুক্ত হয়েও যাঁরা অনেকে কাজে যোগদান করছেন না, তাঁদের উদ্দেশেই জারি করা হয়েছে নোটিফিকেশন। কড়া হুঁশিয়ারি দেওয়া হয়েছে সেই বিজ্ঞপ্তিতে। নোটিফিকেশনে বলা হয়েছে, তাঁরা যদি এই কঠিন পরিস্থিতিতে কাজে যোগদান না করেন, তাহলে সে ক্ষেত্রে তাঁদের মাইনে বন্ধ করে দেওয়া হতে পারে। এমনকি কাজ থেকে বহিষ্কারও করা হতে পারে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে কমিশনারের জারি করা নোটিফিকেশনে।

প্রসঙ্গত, করোনায় হটস্পট কলকাতা। শহর কলকাতার ৫টি জায়গাকে রেড জোন বলে চিহ্নিত করা হয়েছে। কলকাতায় বহু মানুষের সমাগম হয় ও প্রচুর ঘিঞ্জি এলাকা রয়েছে বলে, কলকাতায় দ্রুত সংক্রমণ ছড়াচ্ছে বলে বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে উদ্বেগ প্রকাশ করেন মুখ্যসচিব। বলেন, মোট আক্রান্তের ৮০ শতাংশ কেস-ই কলকাতার। 

আরও পড়ুন, অডিট কমিটির রিপোর্টে করোনায় রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ১৮, নতুন আক্রান্ত আরও ৫১ জন

.