KMC Mayor: মেয়র ফিরহাদেই ভরসা মমতার, ডেপুটি অতীন; চেয়ারপার্সন মালা রায়

ঘোষিত হল ১৩ জন মেয়র পারিষদের নাম।

Updated By: Dec 23, 2021, 09:04 PM IST
KMC Mayor: মেয়র ফিরহাদেই ভরসা মমতার, ডেপুটি অতীন; চেয়ারপার্সন মালা রায়

নিজস্ব প্রতিবেদন: কলকাতা পুরসভার নয়া মেয়র হলেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)। ডেপুটি মেয়র অতীন ঘোষ (Atin Ghosh) এবং চেয়ারপার্সন মালা রায় (Mala Roy)। প্রত্যেকের নাম ঘোষণা করলেন তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)।

জানা গিয়েছে, শুক্রবার দুপুর ২টোয় কাউন্সিলরদের শপথগ্রহণ। ২৭ ডিসেম্বর নবনির্বাচিত কাউন্সিলরদের শপথ। ২৮ ডিসেম্বর মেয়র পদে শপথ নিতে পারেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)। কলকাতা কর্পোরেশনের ১৩ জন মেয়র ইন কাউন্সিল (MMIC) বা মেয়র পারিষদ হলেন অতীন ঘোষ, দেবাশিষ কুমার, দেবব্রত মজুমদার, তারক সিং, স্বপন সমাদ্দার, বাবু বক্সি, আমিরুদ্দিন ববি, মিতালি বন্দ্যোপাধ্য়ায়, সন্দীপন সাহা, অভিজিৎ মুখোপাধ্য়ায়, রাম পেয়ারে রাম, জীবন সাহা। 

এদিন তৃণমূলের কংগ্রেসের ১৩৪ জন কাউন্সিলর এবং বিরোধী কাউন্সিলরদের শুভেচ্ছা জানান মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। দলের কাউন্সিলরদের মানুষের পাশে থেকে কাজ করার পরামর্শ দেন। তিনি নির্দেশ দেন, মাটিতে পা রেখে কাজ করতে হবে। মানুষের সঙ্গে কাজ করতে হবে। মানুষকে বিব্রত করা যাবে না। সুবিধা-অসুবিধায় মানুষকে সাহায্য করতে হবে। তিনি বলেন, " এই জয় মানুষের জয়। কুৎসা অপপ্রচারের পরেও মা-মাটি-মানুষ আমাদের প্রতি বিশ্বাস রেখেছেন। মা-মাটি-মানুষকে জয় উৎসর্গ করলাম। তণমূলে অহংকারের কোনও জায়গা নেই। মাটির দিকে তাকিয়ে চলতে হবে। মাটিকে ভালবেসে কাজ করতে হবে।" 

পদ না পাওয়ায় যাতে দলের মধ্য়ে দ্বন্দ্ব তৈরি না হয়, সেজন্য সকলকে একসঙ্গে কাজের বার্তা দেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি সাফ জানান, সকলকে পদ দেওয়া সম্ভব নয়। অভিজ্ঞতার নিরিখে যিনি কাজ করতে পারবেন তাঁদেরই দায়িত্ব দেওয়া হয়েছে। তবে সকলকে একসঙ্গে কাজ করতে হবে। 

আরও পড়ুন: Omicron in Kolkata: শহরে আরও ওমিক্রন আক্রান্তের খোঁজ, আক্রান্ত ব্রিটেন ও নাইজেরিয়া ফেরত ২

আরও পড়ুন: Mamata Banerjee: 'রাজ্যে ৩ গুণ কর্মসংস্থান, তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে নতুন উচ্চতায় বাংলা', টুইট মমতার

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.