Mamata Banerjee: 'রাজ্যে ৩ গুণ কর্মসংস্থান, তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে নতুন উচ্চতায় বাংলা', টুইট মমতার

টাটাদের সঙ্গে সম্পর্ক সহজ করতে তাদের সঙ্গে হাত মিলিয়ে রাজ্যে দুটি ক্যান্সার হাসপাতাল তৈরি উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার

Updated By: Dec 22, 2021, 08:52 PM IST
Mamata Banerjee: 'রাজ্যে ৩ গুণ কর্মসংস্থান, তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে নতুন উচ্চতায় বাংলা', টুইট মমতার

নিজস্ব প্রতিবেদন: টানা তিনবার ক্ষমতায় এলেও শিল্প কোথায়, কর্মসংস্থান কোথায়? বারেবারে এমনই রব তোলে বিরোধীরা। তবে কলকাতা পুরভোটে বিপুল জয়ের পর রাজ্যের ছেলেমেয়েদের আশার কথা শোনালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

বুধবার বিকেলে এক টুইট করে মমতা লেখেন, রাজ্যে কর্মসংস্থান তৈরি করতে বদ্ধপরিকর রাজ্য সরকার। কর্মসংস্থানের সুয়োগ বেড়েছে ৩ গুণ। তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে নতুন উচ্চতায় পৌঁছেছে বাংলা। কলকাতাতেই টিসিএস নিয়োগ করেছে ৫০,০০০ জনকে। ২০১১ সালে এই সংখ্যাটি ছিল মাত্র ১৫,০০০। এখন তা বেড়ে তিনগুণ।

সিঙ্গুর থেকে টাটা চলে যাওয়ায় বড়সড় চাপ তৈরি হয়ে যায় তৃণমূল সরকারের উপরে। সেখানকার কৃষকদের একাশের দাবি, শিল্প তো হলই না। জমিও ফেরত পাচ্ছি না। আবার জমি ফেরত পেলেও তাতে আর চাষবাস সম্ভব নয়। পরিস্থিতি সামাল দিতে, রাজ্য সরকার বছর বছর আয়োজন করে আসছে শিল্প সম্মেলন। কিন্তু সেখান থেকেও বড়কিছু এখনও মেলেনি। এনিয়ে রাজ্যকে নিশানা করেছেন খোদ রাজ্যপালও। বিনিয়োগ আদতে কত এসেছে তা জানতে চেয়েছেন ধনখড়। তবে শিল্প আনার চেষ্টায় কসুর করেননি মমতা। বিদেশেও গিয়েছেন শিল্পপতিদের সঙ্গে বৈঠক করতে।

এবার বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে খোদ নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী আসবেন বলেও জানিয়েছেন। এর মধ্যে সম্প্রতি প্রধানমন্ত্রী ঘনিষ্ঠ গৌতম আদানি কলকাতায় এসে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন। ফলে মুখ্যমন্ত্রী একটা বার্তা দেওয়ার চেষ্টা করছেন যে বিনিয়োগ আনতে তিনি চেষ্টার কোনও কসুর করছেন না। তবে রাজ্য শিল্প মানচিত্র হাল আমলে বড় কোনও ব্র্যান্ড এখনও অধরা।

আরও পড়ুন-BJP-তে বড় রদবদল, যুব ও মহিলা মোর্চার সভাপতির পদ থেকে সরলেন সৌমিত্র-অগ্নিমিত্রা

এদিকে, টাটাদের সঙ্গে সম্পর্ক সহজ করতে তাদের সঙ্গে হাত মিলিয়ে রাজ্যে দুটি ক্যান্সার হাসপাতাল তৈরি উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। সেই টাটাদের কোম্পানিতেই ৫০,০০০ তরুণের চাকরি হওয়ার দাবি করলেন মমতা। কৃতিত্বও দিলেন তাদের।

গত প্রায় ২ বছর করোনা আবহে কাজ হারিয়েছেন বহু মানুষ। গোটা দেশেই এই অবস্থা। তবে বাংলার মতো রাজ্যের অতিমারীর এই ধাক্কা সামাল দেওয়া বেশ কষ্টকর। এর মধ্যে স্কুল সার্ভিস কমিশনে নিয়োগ নিয়েও রাজ্য সরকারকে নিশানা করতে ছাড়ে না বিরোধীরা। তবে গোটা বিষয়টি এখন আদালতের বিচারাধীন। কর্মসংস্থানের বিষয়টি যে বড় বিষয় তা কলকাতা পুরসভার প্রচারে নেমেই স্পষ্ট করে দিয়েছিলেন মমতা। তাঁর সাফ কথা রাজ্যের ছেলেমেয়েদের কর্মসংস্থান বৃদ্ধি ও রাজ্যে বিনিয়োগ আনাই এখন প্রধান লক্ষ্য। টিসিএস-এ কর্মসংস্থান নিয়ে এবার সেই বার্তাই দিলেন মুখ্যমন্ত্রী।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.