Kolkata: গার্ডেনরিচ বিপর্যয়ের পরেও ১৩১ নম্বর ওয়ার্ডে ফের পুকুর ভরাটের অভিযোগ!

স্থানীয় কাউন্সিলর রত্না চ্যাটার্জির বক্তব্য, এটি পুকুর নয়। এটি একটি নিচু জমি। বৃষ্টি হয়েছে তাই জল জমে রয়েছে। কিন্তু মানুষ বলছে,  এই পুকুর তাঁরা একটা সময় ব্যবহার করেছেন।

Updated By: Mar 21, 2024, 06:36 PM IST
Kolkata: গার্ডেনরিচ বিপর্যয়ের পরেও ১৩১ নম্বর ওয়ার্ডে ফের পুকুর ভরাটের অভিযোগ!

সন্দীপ প্রামাণিক: কলকাতা কর্পোরেশনের ১৩১ নম্বর ওয়ার্ডের পর্ণশ্রী বনমালী নস্কর রোডে পুকুর ভরাটের অভিযোগ। গত সপ্তাহে গার্ডেনরিচে পুকুর ভরাট করে সেই জমির উপর নির্মীয়মাণ বহুতল ভেঙে পড়ে ১০ জনের মৃত্যু হয়। বেশ কয়েকজন মানুষজন আহত হয়। আবার সেই একই পুকুর ভরাটের একই ছবি উঠে আসল ১৩১ নম্বর ওয়ার্ডের বেহালা পর্ণশ্রীর বনমালী নস্কর রোডে রাস্তার ধারে। একটি বোরো পুকুর রাতের অন্ধকারে ভরাট করে দিচ্ছেন অসাধু ব্যবসায়ীরা। এমনই অভিযোগ। এই অভিযোগে এদিন সকালে পুকুরের সামনে বিক্ষোভ দেখান সিপিএম সমর্থকরা। পর্ণশ্রী থানার পুলিস খবর পেয়ে ঘটনাস্থলে এলে সিপিএম সমর্থকদের সঙ্গে পুলিসের বচসাও বেঁধে যায়। 

অভিযোগ, পুকুরের সামনে মাটি পড়ে রয়েছে। পুরো এলাকা ঘিরে দেওয়া হয়েছে যাতে বাইরে দিয়ে কেউ না দেখতে পায়। রাতের অন্ধকারে জেসিপি দিয়ে সেই মাটি পুকুরে ফেলা হচ্ছে। ইতিমধ্যে এই ঘটনায় পর্ণশ্রী থানায় অভিযোগ জানানো হয়েছে। স্থানীয় মানুষজনের বক্তব্য বহু বছর ধরে এখানে পুকুর ছিল। কিন্তু রাতের অন্ধকারে সেই পুকুর ভরাট করে দিচ্ছে। অভিযোগ করতে গেলে বা বারণ করতে গেলে অনেকবার সাধারণ মানুষদের হুমকিও দেওয়া হয়েছে। অভিযোগ স্থানীয় কাউন্সিলর রত্না চ্যাটার্জির লোকজন এই পুকুর ভরাট করছেন।

ওদিকে এই বিষয়ে স্থানীয় কাউন্সিলর রত্না চ্যাটার্জির বক্তব্য, এটি পুকুর নয়। এটি একটি নিচু জমি। বৃষ্টি হয়েছে তাই জল জমে রয়েছে। কিন্তু স্থানীয় মানুষজন এবং স্থানীয় কাউন্সিলরের কথায় রয়েছে অনেকটাই পার্থক্য। কারণ স্থানীয় মানুষজনের বক্তব্য এই পুকুর তাঁরা একটা সময় ব্যবহার করেছেন। যদিও স্থানীয় কাউন্সিলর রত্না চ্যাটার্জির বক্তব্য, আদালতের অর্ডারে পুরো কাজটি হচ্ছে। এর পাশাপাশি জমি মালিক কৃষ্ণ গোয়েঙ্কার দাবি, কোনও একটা সময় এটি পুকুর ছিল। কিন্তু ২০১৪ সালেই সেটি বুজানো হয়ে গিয়েছে। ২০১৬ সালে এই পুকুর বাস্ত জমিতে রূপান্তর হওয়ার পর তাঁরা মালিকানা পেয়েছেন। কিন্তু সে ক্ষেত্রেও প্রশ্ন উঠছে যে, একটা পুকুর কীভাবে কর্পোরেশন অফিসে পেপার্স চেঞ্জ হয়ে বাস্তু জমিতে কনভার্ট হয়?

আরও পড়ুন, CAA: 'যদি দেশ থেকে বের করে দেওয়া হয়...', সিএএ আতঙ্কে চরম সিদ্ধান্ত কলকাতার যুবকের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.