মর্গে দেহ রাখার পরেও শরীরে পচন; কাঠগড়ায় শহরের নামী বেসরকারি হাসপাতাল

Updated By: Jul 30, 2017, 09:12 AM IST
মর্গে দেহ রাখার পরেও শরীরে পচন; কাঠগড়ায় শহরের নামী বেসরকারি হাসপাতাল

ওয়েব ডেস্ক : মর্গে দেহ রাখার পরেও শরীরে পচন। কাঠগড়ায় শহরেরই নামী বেসরকারি হাসপাতাল অ্যাপোলো গ্ল্যানিগেলস। মৃতের পরিবারের অভিযোগ, মর্গের দেহ সংরক্ষণ ব্যবস্থাতে গাফিলতি থাকার কারনেই এই ঘটনা। অভিযোগ অস্বীকার করেছে অ্যাপোলো। পাল্টা প্রেস বিবৃতিতে তাদের দাবি, উপযুক্ত পদ্ধতি মেনেই সংরক্ষণ করা হয়েছে দেহ।

মর্গে রাখার পরেও শরীরে পচন। হাসপাতালের মর্গে রাখা হয়েছিল দেহ। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যেই পচন ধরেছে শরীরে। এমনটাই অভিযোগ রোগীর পরিবারের। কাঠগড়ায় শহরের বেসরকারি হাসপাতাল অ্যাপোলো গ্ল্যানিগেলস। রোগীর পরিবারের অভিযোগ, "মর্গের দেহ সংরক্ষণ ব্যবস্থা ঠিক ছিল না সেকারনেই পচন ধরেছে শরীরে।

আরও পড়ুন- আগুন আতঙ্ক ন্যাশনাল মেডিক্যালে, বন্ধ সব ফায়ার এক্সিট

সাতই জুন বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন বসিরহাটের বাসিন্দা অশোক সরকার। শুক্রবার বিকেল পাঁচটা নাগাদ মৃত্যু হয় তাঁর। রোগীর পরিবারের সেই সময় কেউ না থাকায় রোগীকে মর্গে রাখা হয়। শনিবার দুপুর নাগাদ মর্গে গিয়ে অবাক হয়ে যান রোগীর পরিবার। তাদের দাবি মর্গের তাপমাত্রা  ছিল প্রায় কুড়ি ডিগ্রির কাছাকাছি। অত্যধিক গরমের কারনেই পচন ধরেছে শরীরে। গোটা ঘটনার  জন্য হাসপাতালের উদাসীনতাকেই দায়ী করেছে রোগীর পরিবার।

যদিও প্রেস বিবৃতিতে অ্যাপোলের দাবি, উপযুক্ত সবরকম পদ্ধতি মেনেই দেহ সংরক্ষণের ব্যবস্থা রাখা হয়েছিল মর্গে ঘটনার জেরে ক্ষুব্ধ পরিবার স্বাস্থ্য দফতর এবং ফুলবাগান থানায় অভিযোগ দায়ের করেন।

.