Coal Case: কয়লা কাণ্ডে ED-কে ভর্ৎসনা হাইকোর্টের

কয়লা কাণ্ডে (Coal Case) অন্যতম সাক্ষী সুমিত রায়ের (Sumit Roy) রক্ষা কবচের মেয়াদ বাড়াল কলকাতা হাইকোর্ট।

Updated By: Jan 18, 2022, 02:08 PM IST
Coal Case: কয়লা কাণ্ডে ED-কে ভর্ৎসনা হাইকোর্টের
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : কয়লা কাণ্ডে (Coal Case) ইডিকে ভর্ৎসনা আদালতের। "ইডি (ED) কি এতই অযোগ্য যে একজন সাক্ষীকে কলকাতায় জিজ্ঞাসাবাদ করতে পারছেন না তারা? আদালত তো তদন্ত করতে বারণ করেনি। তা সত্ত্বেও কোনও সদর্থক পদক্ষেপ নেই কেন? নিজাম প্যালেস বা অন্যত্র কেন জিজ্ঞাসাবাদ করছে না ইডি? মাত্র ২ বার সমন পাঠিয়েই চুপ কেন? ইডি-র এই আচরণ মোটেই গ্রহণযোগ্য নয়।" সাফ মন্তব্য কলকাতা হাইকোর্টের (Kolkata High Court) বিচারপতি রাজাশেখর মান্থার। 

এদিন কয়লা কাণ্ডে (Coal Case) অন্যতম সাক্ষী সুমিত রায়ের (Sumit Roy) রক্ষা কবচের মেয়াদ বাড়াল কলকাতা হাইকোর্ট। আগামী ২ মাস বাড়ানো হল অন্তর্বর্তী নির্দেশের সময়সীমা। এর আগে ২০ ডিসেম্বর তাঁর রক্ষাকবচের মেয়াদ বাড়িয়েছিল আদালত। প্রসঙ্গত, কয়লাকাণ্ডে তাঁকে দিল্লিতে তলব করেছিল ইডি (ED)। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করেই আদালতে আসেন সুমিত রায়।

প্রসঙ্গত, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ব্যাক্তিগত সচিব সুমিত রায়। কয়লা কাণ্ডে এর আগে জেরা করা হয়েছে রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে। দুই বার সেই হাজিরা এড়িয়ে শেষ অবধি তিনি দিল্লিতে দেখা করেন ED-র সঙ্গে। এছাড়াও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরাকেও ডেকে পাঠানো হয়। রুজিরা সেই হাজিরা এড়িয়ে গেলেও অভিষেক বন্দ্যোপাধ্যায় ED-র মুখোমুখি হন এবং ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ চলে তাঁর।

আরও পড়ুন, Kolkata Maidan: ময়দানে গাড়ি পার্কিং, মতামত জানাল হাইকোর্ট গঠিত হাই পাওয়ার কমিটি

Kolkata Book Fair: পিছিয়ে গেল বইমেলা, উদ্বোধনের নয়া দিনক্ষণ ঘোষণা গিল্ডের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.