Mamata Live: লোকাল ট্রেন এখনই চালু হচ্ছে না, ঘোষণা মুখ্যমন্ত্রীর

Last Updated: Thursday, August 12, 2021 - 15:56
Mamata Live: লোকাল ট্রেন এখনই চালু হচ্ছে না, ঘোষণা মুখ্যমন্ত্রীর

12 August 2021, 15:30 PM

UPSC প্রশ্নপত্রে 'পশ্চিমবঙ্গে ভোট-সন্ত্রাস'

রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত প্রশ্ন। বিজেপি যা বলবে তা করতে হবে। কোনও প্রার্থী আদালতে গেলে তা গ্রহণযোগ্য হবে না। আমি প্রশ্নগুলি দেখে বিস্মিত হয়েছি। মাটি থেকে আকাশ- প্রতিটা প্রকল্পে ওদের নাম। জোর করে সংবিধানকে ধ্বংস করবেন? ধ্বংস করবেন গণতন্ত্রকে? শীতলকুচিতে মেরেছে আধা সামরিক বাহিনী। বিজেপি পার্টি মেম্বারদের মতো আচরণ করেছে। ত্রিপুরায় কী হল? চোখে কি ছুপা রুস্তম হয়ে গেল? ত্রিপুরা, অসম, উত্তরপ্রদেশে কেউ যেতে পারে না। ভোটের আগে আধা সামরিক বাহিনী গুলি করেছিল। ভোট পরবর্তী কিছু হয়নি। মানবাধিকার কমিশনের রিপোর্ট দিয়েছিল যাঁরা, তাঁরা কে ছিল? দেখে নিন। এর জন্য ওদের দাম দিতে হবে। ভুলে যাবেন আজ ক্ষমতায় আছেন, আগামিকাল থাকবেন না। আপনি দেশের ধর্মনিরপেক্ষতাকে ধ্বংস করতে পারবেন না। কোভিড শংসাপত্র ছবি দিচ্ছেন। আমি পছন্দ করি না। অথচ আমাকে নিয়ে ঘুরতে হচ্ছে। 

12 August 2021, 15:30 PM

বঞ্চিত কিসান নিধি

কিসান নিধি প্রকল্পে বঞ্চিত বাংলার ১১ লক্ষ কৃষক। 

12 August 2021, 15:15 PM

জলমগ্ন ঘাটাল

ঘাটাল মাস্টার প্ল্যান না হলে কোনও সমাধান নেই। ঘাটালটা নৌকার মতো। মেদিনীপুরে বৃষ্টি পড়লেই ঘাটালে ঢুকে যায়। তার উপরে শিলাবতী আছে। মানুষ প্রতিবছর বিপদে পড়ে। একবছর অন্তর অন্তর হচ্ছে। মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে সহযোগিতার হাত বাড়াবেন। সরকার একা সব কিছু করতে পারে না। আমরা যতটা পারছি করছি। আপনারা করলে ভালো হয়।     

12 August 2021, 15:15 PM

লক্ষ্মীর ভাণ্ডারের সুবিধা 

২৫ থেকে ৬০ বছর পর্যন্ত সকল মহিলা লক্ষ্মীর ভাণ্ডারের সুবিধা পাবেন। বাংলা একদিন বিশ্ব বাংলায় পরিণত হবে।     

12 August 2021, 15:15 PM

দুয়ারে রেশন

ভাইফোঁটার দিন থেকে চালু হচ্ছে দুয়ারে রেশন।

12 August 2021, 15:15 PM

এখনই লোকাল ট্রেন নয়

অনেকে প্রশ্ন করছেন লোকাল ট্রেন কেন চলছে না? টিকা কিছুটা না দিতে পারলে গ্রামেগঞ্জে এর প্রকোপ বাড়বে। আমি জানি সাধারণ মানুষের কষ্ট হচ্ছে। সেজন্য মেট্রো, বাস চালু করে দেওয়া হচ্ছে। জীবনের চেয়ে বেশি দামি কিছু নয়। আরও কয়েকটা দিন কষ্ট করতে হবে বন্ধু। লোকাল ট্রেন চালাতে আরও কিছুদিন সময় নিচ্ছি। তৃতীয় ঢেউয়ের বিষয়টি দেখছি। ট্রেনে বললাম নিয়ম মেনে যান। দেখলাম নিয়ম মেনে তো দূরের কথা গাদাগাদি করে লোক যাচ্ছে। অগাস্টের ৩১ তারিখ পর্যন্ত থাকবে। থিয়েটার খুলে দিচ্ছি। সুইমিংপুল খুলছে। সাধারণ মানুষের দাবি মেনে ১১ থেকে সকাল ৫টা পর্যন্ত থাকবে। এতে মানুষের কোনও অসুবিধা হবে না। 

12 August 2021, 15:15 PM

মহরমের ছুটি বদল

মহরমের ছুটি হবে ১৯ তারিখের জায়গায় ২০ অগাস্ট। 

12 August 2021, 15:15 PM

অভিযোগ-নম্বর 

কারও কোনও অভিযোগ থাকলে ফোন করতে পারেন এই নম্বরে- ১০৭০/২২১৪৩৫২৬

12 August 2021, 15:15 PM

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ফর্ম বিনামূল্যে। দুয়ারে সরকার শিবির থেকে ফর্ম মিলবে। ওই ফর্মে নির্দিষ্ট নম্বর থাকে। সেটি পূরণ করে জমা দিতে হবে।    

12 August 2021, 15:00 PM

দুয়ারে সরকার প্রকল্প

এবার থেকে বছরে দু'বার দুয়ারে সরকার। ১৬ আগষ্ট থেকে ১৫ সেপ্টেম্বর হবে ক্যাম্প। ২৪ থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে কাজ শেষ হবে। এর জন্য ক্যাম্প হবে ১৭,১০৭। যেখানে জল জমে আছে সেখানে পরে দুয়ারে সরকার। ১৮ সরকারি প্রকল্পের  জন্য আবেদন করা যাবে। কন্যাশ্রী, রূপশ্রী, শিক্ষাশ্রী, লক্ষীর ভান্ডার, কৃষক বন্ধু, ১০০ দিনের কাজ এবং স্টুডেন্ট ক্রেডিট কার্ড প্রভৃতি প্রকল্পে আবেদন করা যাবে ক্যাম্পে।

12 August 2021, 15:00 PM

দুয়ারে সরকারের সাফল্য

দুয়ারে সরকার প্রথম ফেজ ক্যাম্প করেছিলাম ৩২,৮৩০। ২,৭৫ কোটি মানুষ এসেছিলেন। ১.৫ কোটি আবেদনে কাজ হয়েছিল। পাড়ায় সমাধানে ১০ হাজার আবেদন এসেছিল। সমাধান হয়েছিল সাড়ে ৭ হাজার।

সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়।