Lokkhir Bhandar: টাকা নিয়ে ফর্ম বিলি করলে কড়া ব্যবস্থা নিন, জেলায় জেলায় নির্দেশ

লক্ষ্মীর ভান্ডার'(Lokkhir Bhandar) প্রকল্পের জন্য ফ্রি-তে ফর্ম পাওয়া যাবে।' স্পষ্ট করে দিয়েছিলেন মমতা (Mamata Banerjee)।  

Updated By: Aug 14, 2021, 11:46 PM IST
Lokkhir Bhandar: টাকা নিয়ে ফর্ম বিলি করলে কড়া ব্যবস্থা নিন, জেলায় জেলায় নির্দেশ

নিজস্ব প্রতিবেদন: ১ সেপ্টেম্বর থেকে চালু হওয়ার কথা 'লক্ষ্মীর ভান্ডার' প্রকল্প। তার আগে বেআইনিভাবে 'লক্ষ্মীর ভান্ডার'-র (Lokkhir Bhandar) ফর্ম বিক্রি করা হচ্ছে বলে অভিযোগ এসেছে। বৃহস্পতিবার কড়া হুঁশিয়ারি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শনিবার জেলাশাসকদের মুখ্যসচিব নির্দেশ দিলেন, লক্ষ্মীর ভান্ডারের নামে ফর্ম বিক্রি করলে কড়া ব্যবস্থা নিন। 

'দুয়ারে সরকার' (Duare Sarkar) শুরু হচ্ছে সোমবার। সেখানে মিলবে 'লক্ষ্মীর ভান্ডার' (Lokkhir Bhandar) প্রকল্পের ফর্ম। তার আগেই বিভিন্ন জেলা থেকে নবান্নের টোল-ফ্রি নম্বরে আসতে শুরু করেছে ভুরি ভুরি অভিযোগ। অভিযোগ,একাধিক পুরসভার কাউন্সিলর অধুনা কো-অর্ডিনেটররা ফর্ম বিক্রি করছেন। ফর্ম পিছু ৫ টাকাও নেওয়া হচ্ছে। শনিবার জেলাশাসকদের সঙ্গে বৈঠক করেন মুখ্যসচিব। ওই বৈঠকে তিনি নির্দেশ দেন,লক্ষ্মীর ভান্ডার নিয়ে অনিয়ম হলে কড়া ব্যবস্থা নিন।   

বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) স্পষ্ট করে দিয়েছিলেন,'লক্ষ্মীর ভান্ডার'(Lokkhir Bhandar) প্রকল্পের জন্য ফ্রি-তে ফর্ম পাওয়া যাবে। প্রতিটি ফর্মে থাকবে নির্দিষ্ট নম্বর। দুয়ারে সরকারে লক্ষ্মীর ভান্ডার ক্যাম্পে যাবেন। সেখান থেকে নির্দিষ্ট নম্বরের ফর্ম মিলবে। তা নকল করা যাবে না। এই ফর্ম ছাড়া অন্য কোনও ফর্ম জমা দেওয়া যাবে না। বিনামূল্যে ফর্ম পাবেন। ফিল আপ করে জমা দেবেন। আধার কার্ডের সঙ্গে যুক্ত করে দেওয়া হবে। নকল করে কেউ কিছু করতে পারবে না। মনে রাখবেন কেউ ফর্ম ছাপিয়ে নিল, তা চলবে না। দুয়ারে সরকার থেকে ফর্ম সংগ্রহ করতে হবে। কারও কোনও অভিযোগ থাকলে ফোন করতে পারেন এই নম্বরে- ১০৭০/২২১৪৩৫২৬।'    

আরও পড়ুন- Kanyashree-র মঞ্চে মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে জমানো ২ হাজার টাকা দান হাওড়ার কন্যার

.