close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

পশ্চিমবঙ্গে ৪২টির মধ্যে ৫০টি আসন পাবে বিজেপি, কটাক্ষ ডেরেকের

বাংলায় কটা আসন আছে, সেটাই জানে না বিজেপি, দাবি করলেন ডেরেক।      

Updated: Apr 17, 2019, 09:17 PM IST
পশ্চিমবঙ্গে ৪২টির মধ্যে ৫০টি আসন পাবে বিজেপি, কটাক্ষ ডেরেকের

নিজস্ব প্রতিবেদন: দ্বিতীয় দফার ভোটের আগের দিন বিজেপিকে নিশানা করলেন তৃণমূল নেতা ডেরেক ও'ব্রায়েন। তাচ্ছিল্যের সুরে বললেন, বাংলায় ৪২টির মধ্যে ৫০টি আসন জিতবে বিজেপি। 

৪২ আসনের পশ্চিমবঙ্গে ২৩টি আসন জেতার লক্ষ্য নিয়েছে বিজেপি। রাজ্যে প্রতিটি সভা-সমাবেশে নিয়ম করে সেই ঘোষণা করে গিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। দিলীপ ঘোষরাও দাবি করেছেন, রাজ্যে এবার পদ্ম চাষ হবে। তবে রাম নবমীতে সবাইকে ছাপিয়ে কৈলাস বিজয়বর্গীয় ঘোষণা করেন, সাধারণ মানুষের যে উত্সাহ চোখে পড়েছে, তাতে বাংলায় কমপক্ষে ৩০টি আসন জিতবে। এনিয়ে বুধবার তৃণমূলের জাতীয় মুখপাত্র তথা রাজ্যসভার দলনেতা ডেরেক ও'ব্রায়েন কটাক্ষ করেন,''বিজেপির লোকেরা তো ৪২টির মধ্যে ৫০টি আসন জিতবেন বলে দাবি করছেন। বাংলায় কটা আসন আছে, সেটাই জানে না''।      

প্রত্যয়ী ডেরেক বলেন,''ওরা স্বপ্ন দেখে যাক। মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সঙ্গে রয়েছেন বাংলার মানুষ। ২৩ মে দেখব ওরা কোথায় লোকায়'।             

মমতা অবশ্য ইতিমধ্যেই স্পষ্ট করে দিয়েছেন, দিল্লিতে নতুন সরকার গড়ায় গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে তৃণমূল। আর সে কারণে বাংলায় ৪২-এ ৪২টি আসন চাই তাঁর। বিজেপি এরাজ্যে একটাও আসন পাবে না বলে হুঙ্কার দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাল্টা জনসভায় এসে নরেন্দ্র মোদী মন্তব্য করেছেন, তাঁর সভায় ভিড় দেখে ভয় পেয়ে গিয়েছেন মমতা। তৃণমূল নেত্রীর রাতের ঘুম উড়ে গিয়েছে। 

আরও পড়ুন- পশ্চিমবঙ্গে কেন রাষ্ট্রপতি শাসন জারি করছেন না? মুখ খুললেন মোদী

আগামিকাল অর্থাত্ বৃহস্পতিবার রাজ্যের তিনটি আসনে দ্বিতীয় দফার ভোটগ্রহণ। জলপাইগুড়ি, দার্জিলিং ও রায়গঞ্জে ভোটাধিকার প্রয়োগ করবেন সাধারণ মানুষ।