আজই আংশিক প্রার্থী তালিকা ঘোষণা করতে চলেছে বামেরা

২৫টি আসনে প্রার্থী তালিকা ঘোষণা করতে চলেছে বামফ্রন্ট। 

Updated: Mar 15, 2019, 05:03 PM IST
আজই আংশিক প্রার্থী তালিকা ঘোষণা করতে চলেছে বামেরা

নিজস্ব প্রতিবেদন: আজই লোকসভা ভোটের আংশিক প্রার্থী তালিকা প্রকাশ করতে চলেছে বামফ্রন্ট। রায়গঞ্জ ও মুর্শিদাবাদ আসনে আগেই প্রার্থী ঘোষণা করেছিল আলিমুদ্দিন। আজ ২৫টি আসনে প্রার্থী ঘোষণা করতে চলেছে বামেরা। 

বসিরহাট ও পুরুলিয়া আসন দুটি নিয়ে শরিকি টানাপোড়েনে আটকে গিয়েছিল বামেদের প্রার্থী ঘোষণা। এবার ২৫টি আসনে প্রার্থী ঘোষণা করতে চলেছে বামফ্রন্ট। বলে রাখি, রায়গঞ্জ ও মুর্শিদাবাদ দুটি আসনই গতবার জিতেছিল সিপিএম। ওই আসনে জয়ীদের ফের প্রার্থী করা হয়েছে। ছাড়া হয়েছে কংগ্রেসের জেতা চারটি আসন। দার্জিলিঙে বাম-কংগ্রেস সমঝোতার ভিত্তিতে নিরপেক্ষ প্রার্থী দাঁড় করানো হবে। বাকি ১২টি আসন নিয়ে কংগ্রেসের আলোচনা হবে জানিয়েছে বামেরা। শরিকদের ৯টি আসনে ভাগ বসায়নি সিপিএম।পুরুলিয়া ও বসিরহাট নিয়েও শরিকদের আবদার মেনে নিয়েছে আলিমুদ্দিন। 

এর আগে জানা গিয়েছিল, ৪২টি লোকসভা আসনের মধ্যে ১৭টি কংগ্রেস ও বাকি ২৫টি আসনে বামেরা লড়বে। সূত্র মারফত জানা গিয়েছিল, এমনটাই স্থির হয়েছিল প্রথমে। একইসঙ্গে সিদ্ধান্ত হয়েছিল, কেউ-ই কারোর কোনও জেতা আসনে প্রার্থী দেবে না। কিন্তু কংগ্রেসের দাবি, এখন ১৭টা আসন দেওয়ার কথা রাখছে না সিপিআইএম। ১৭টার বদলে ১১টা আসন দিতে চাইছে সিপিআইএম। জট খুলতে ফের হাইকমান্ডের হস্তক্ষেপ চেয়েছে প্রদেশ কংগ্রেস নেতৃত্ব। 

আলিমুদ্দিন সূত্রে খবর, আরামবাগ, উলুবেড়িয়ার মতো আসন কংগ্রেসকে ছাড়তে চায় সিপিআইএম। বীরভূম, দার্জিলিঙের মতো আসনে রাজনৈতিক রং ছাড়া প্রার্থী দিতে চায়। সিপিআইএম বীরভূম থেকে রেজাউল করিমকে প্রার্থী করতে ইচ্ছুক। যা আবার মানতে নারাজ কংগ্রেস। এই পরিস্থিতিতে আজ জরুরি ভিত্তিতে ফ্রন্টের বৈঠক ডাকা হয়েছে। সূত্রের খবর, আসন্ন লোকসভা ভোটের জন্য আজ অংশিক প্রার্থী তালিকা প্রকাশ করতে পারে বামফ্রন্ট।

আরও পড়ুন- এক্সক্লুসিভ: চাপ বাড়াতে কমিশনকে মমতার লেখা বই উপহার দিচ্ছেন মুকুল