Madan Mitra: এসএসকেএমকাণ্ড, মদন মিত্রের বিরুদ্ধে দায়ের একাধিক ধারায় এফআইআর

Madan Mitra:শুক্রবার রাতে বাইক দুর্ঘটনায় শুভদীপ পাল নামে এক যুবক জখম হন। তিনি এসএসকেএম হাসপাতালেরই ল্যাব টেকনিশিয়ান। তাঁকে হাসপাতালে ভরতি করাতে যান খোদ মদন মিত্র। এসএসকেএম-এর ট্রমা সেন্টারে নিয়ে যাওয়া হলে নাকি তাঁকে ভরতি নেওয়া হয়নি। প্রাথমিক চিকিৎসাও দেওয়া হয়নি

Updated By: May 20, 2023, 11:58 PM IST
Madan Mitra: এসএসকেএমকাণ্ড, মদন মিত্রের বিরুদ্ধে দায়ের একাধিক ধারায় এফআইআর

মৈত্রেয়ী ভট্টচার্য: এসএসকেএম হাসপাতালে রোগী ভর্তি নিয়ে স্বাস্থ্যকর্মীদের সঙ্গে দুর্বব্যবহার করেছেন মদন মিত্র। এমনটাই অভিযোগ উঠছিল। এবার সেই ঘটনায় কামারহাটির বিধায়কের বিরুদ্ধে ভবানীপুর থানায় একাধিক ধারায় এফআইএর দায়ের করল এসএসকেএম কর্তৃপক্ষ। 

আরও পড়ুন-লাগল কেমন ৯ ঘণ্টা...দেখ কেমন লাগে! নিশানা শুভেন্দুর, পাল্টা দিলেন অভিষেক

জানা যাচ্ছে অশালীন অঙ্গভঙ্গী-সহ একাধিক ধারায় এফআইআর করা হয়েছে। দুর্ঘটনায় আহত এক যুবককে ভর্তি করা নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে সংঘাত বাধে। দালালরাজের অভিযোগ তুলে এসএসকেএম বয়কটের ডাক দিয়েছিলেন মদন মিত্র। সেই ঘটনায় এবার এফআইআর হল। আশান্তি বরদাস্ত করা হবে না বলে আগেই হুঁশিয়ারি দিয়েছিল এসএসকেএম কর্তৃপক্ষ।

শুক্রবার রাতে বাইক দুর্ঘটনায় শুভদীপ পাল নামে এক যুবক জখম হন। তিনি এসএসকেএম হাসপাতালেরই ল্যাব টেকনিশিয়ান। তাঁকে হাসপাতালে ভরতি করাতে যান খোদ মদন মিত্র। এসএসকেএম-এর ট্রমা সেন্টারে নিয়ে যাওয়া হলে নাকি তাঁকে ভরতি নেওয়া হয়নি। প্রাথমিক চিকিৎসাও দেওয়া হয়নি। গত ১৮ মে রাতে বাইপাসে বাইক দুর্ঘটনায় আহত হন তিনি। প্রথমে কলকাতা মেডিক্যাল কলেজে চিকিৎসা হয় পরে বেসরকারি হাসপাতাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সে ভর্তি হন তিনি। কিন্তু সেখানকার চিকিৎসা ব্যায়বহুল। তাই পরিবারের লোক মদন মিত্রের দ্বারস্থ হন।

তারপরেই এসএসকেএমে ট্রান্সফার করার চেষ্টা করে পরিবার। কিন্তু সেখানে ৬ ঘণ্টা অপেক্ষা করার পরও রোগীর ভর্তি তো দূরের কথা প্রাথমিক চিকিৎসাটুকুও হয়নি বলে অভিযোগ। এরপরেই বিস্ফোরক মদন মিত্র। তিনি  বলেন, 'বাম আমলে অনায়াসে ভর্তি করতে পারতাম ১ মিনিটে। দালাল চক্র সক্রিয় ৫০ - ২০ হাজার টাকা দিলে চিকিৎসা হয়। সে নো টু পিজি। এটা আর জনগণের হাসপাতাল নয়। আমাদের এরকম অবস্থা তাহলে সাধারণ মানুষের কী অবস্থা।'

মদন মিত্রের আরও অভিযোগ, 'জরুরী অবস্থায় চিকিৎসক স্টেথোস্কোপ নিয়ে বাইরে এসে প্রাথমিক চিকিৎসাটা করতে হয়। এখন সেটা হচ্ছে না। তারা এসি রুমে থেকে চা সিগারেট খাচ্ছে। সব ফুর্তি করছে। আর পরিবারে কাছে সেখানে রাইফেল নিয়ে পুলিস আসছে। এই হসপিটালে গরিব মানুষ চিকিৎসা পাচ্ছে না। ভিখারির মতন পড়ে রয়েছে। এটা হসপিটাল না অডিটোরিয়াম।' তাঁর দাবি, স্বাস্থ্যসচিব, মন্ত্রীকে জানিয়েও লাভ হয়নি কিছুই। শুধু তাই নয়, এসএসকেএম হাসপাতাল বয়কটের দাবিও জানান মদন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.