School Schedule: স্কুলে কোন ক্লাস কোন দিন, নয়া বিজ্ঞপ্তি জারি মধ্যশিক্ষা পর্ষদের

মধ্যশিক্ষা পর্ষদের তরফে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোম থেকে শুক্রবার পর্যন্ত সকাল সাড়ে দশটা থেকে ক্লাস হবে বিকেল সাড়ে চারটে পর্যন্ত

Updated By: Nov 21, 2021, 07:53 PM IST
School Schedule:  স্কুলে কোন ক্লাস কোন দিন, নয়া বিজ্ঞপ্তি জারি মধ্যশিক্ষা পর্ষদের

নিজস্ব প্রতিবেদন: কোভিড বিধি মেনে স্কুল চালানোর নতুন নির্দেশিকা জারি করল মধ্য শিক্ষা পর্ষদ। নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাসের সময়সূচি কিছুটা পরিবর্তন করল শিক্ষা দফতর।

ক্লাসে পড়ুয়াদের উপস্থিতি ও শনিবার ক্লাস নিয়ে আপত্তি উঠছিল। সেই সমস্যা সমাধানে ক্লাসের নতুন কর্মসূচি ঘোষণা করল শিক্ষা দফতর। এখন থেকে মঙ্গল ও বৃহস্পতিবার হবে নবম ও একাদশ শ্রেণির ক্লাস। অন্যদিকে, সোম, বুধ ও শুক্রবার হবে দশম ও দ্বাদশ শ্রেণির পঠনপাঠন। শনিবার কোনও ক্লাস হবে না।

মধ্যশিক্ষা পর্ষদের তরফে এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোম থেকে শুক্রবার পর্যন্ত সকাল সাড়ে দশটা থেকে ক্লাস হবে বিকেল সাড়ে চারটে পর্যন্ত। দার্জিলিং ও কালিম্পংয়ের ক্ষেত্রে ক্লাসের সময়সীমা সকাল সাড়ে নটা থেকে দুপুর তিনটে পর্যন্ত। ওই দুই জেলা সহ অন্যান্য জেলায় ক্লাস হবে সাড়ে দশটা থেকে সাড়ে চারটে পর্যন্ত।

আরও পড়ুন-Jagdeep Dhankhar: বিস্তারিত তথ্য চাই, হাওড়া পুর-বিল নিয়ে রাজ্যের সঙ্গে সংঘাতে রাজ্যপাল

দীর্ঘ কুড়ি মাস পর গত ১৬ নভেম্বর স্কুল খুলেছে রাজ্য়ে। ক্লাস হচ্ছে নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত। মূলত কোভিড বিধি মানতে গিয়েই ক্লাসের এরকম সময়সীমা ঠিক করতে হয়েছে। এর উপরে রয়েছে অফলাইন ক্লাস। কোভিড বিধি মেনে ২৫ জনের ব্যাচ তৈরি করা হয়েছে। ফলে বেশিরভাগ ক্লাসেই ২টি করে ব্যাচ তৈরি করতে হয়েছে। ফলে চাপ বাড়ছে শিক্ষকদের উপরে। এনিয়েই এতদিন অভিযোগ উঠছিল।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.