Mamata Banerjee: ভোটমুখী বাংলায় পুজো অনুদান বেড়ে ৭০ হাজার....

নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পুজো উদ্যোক্তাদের সঙ্গে বৈঠক। 'এবছর ২৭ অক্টোবর পুজো কার্নিভাল', ঘোষণা মুখ্যমন্ত্রীর।

Updated By: Aug 22, 2023, 06:30 PM IST
 Mamata Banerjee: ভোটমুখী বাংলায় পুজো অনুদান বেড়ে ৭০ হাজার....

সুতপা সেন: ফের বাড়ল ক্লাবগুলির পুজো অনুদান। কত? '৬০ হাজারটাতে বাড়িয়ে সত্তর হাজার করলাম', ঘোষণা মুখ্যমন্ত্রী। সঙ্গে বার্তা, 'কাউন্সিলরদের বলব, এলাকায় সতর্ক থাকবেন। ক্লাবে ক্লাবে সংঘর্ষ করবে না'।

আরও পড়ুন: রাজ্যে ২৪ ঘণ্টার অ্যান্টি Ragging হেল্পলাইন চালু সরকারের, জেনে নিন টোল ফ্রি নাম্বার

আর বেশি দেরি নেই। পুজোর ঢাকে কাঠি পড়ে গেল। প্রতিবারের মতো এবারও পুজো উদ্যোক্তাদের সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী। কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বৈঠক হল আজ, মঙ্গলবার। বৈঠকে হাজির ছিলেন পুলিস ও প্রশাসনের পদস্থ আধিকারিকরাও।

মুখ্যমন্ত্রী বলেন, 'অনেকে বলে ইমাম, পুরোহিতরা কেন ভাতা পাবে? জানেন, ওরা কত কাজ করে! কেন পুজোয় ক্লাবগুলি টাকা পায়? কারণ, তারা সচেতনতা বাড়ায়। এটা নয় যে, ক্লাবগুলি কিনছে টাকা দিয়ে। প্রথমবার ২৫ হাজার দিয়েছিলাম। কোভিডের জন্য ৫০ করে দিই।  সরকারের কিন্তু টাকা নেই। ৬০ হাজারটাতে বাড়িয়ে সত্তর হাজার করলাম'।  জানান, 'আর বিদ্যুতের বিল, CESC আর আমাদের ওয়েস্টবেঙ্গল স্টেট ইলেকট্রিসিট বোর্ড মিলে সিদ্ধান্ত নিয়েছে দুই-তৃতীয়াংশ দিতে হবে না। বাদ বাকি তো নো-ট্যাক্স'।

এদিকে যাদবপুরকাণ্ডের পর এবার অ্যান্টি  র‌্যাগিং হেল্পলাইন চালু করল রাজ্য সরকার। এদিন নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে এই হেল্পলাইন নম্বরের সূচনা করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, 'আমাদের সময়ে এত র‌্যাগিং ছিল না। এখন নানা জায়গা থেকে র‌্যাগিংয়ের খবর আসছে। যাদবপুরে যা দেখলাম, চোখ খুলে গেল। কোথাও র‌্যাগিং করলে এই নম্বরে বলবেন। আপনার নাম গোপন রাখবে পুলিস। অনেক জায়গাতেই হয়। আমাদের সময় এসব ছিল না। এখন বেড়েছে'।

আরও পড়ুন: Zee 24Ghanta Impact: ক্যাম্পাসে ধূমপান বা মদ্যপানের বিরুদ্ধে এবার সরব যাদবপুরের ছাত্র ইউনিয়নই

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.