Mamata Banerjee: মিলল না বিদেশমন্ত্রকের ছাড়পত্র, নেপাল যাত্রা বাতিল মমতার

নেপাল জাতীয় কংগ্রেসের অধিবেশনে আমন্ত্রণ জানানো হয়েছিল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে

Updated By: Dec 10, 2021, 05:51 PM IST
Mamata Banerjee: মিলল না বিদেশমন্ত্রকের ছাড়পত্র, নেপাল যাত্রা বাতিল মমতার
মমতা বান্দ্যোপাধ্যায় । ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিদেশ মন্ত্রকের ছাড়পত্র না পাওয়ায় নেপাল যাওয়া হল না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ১০-১২ ডিসেম্বর নেপালের কাঠমান্ডুতে একটি কনভেনশনে যোগ দেওয়ার কথা ছিল তাঁর। এটাই প্রথম নয়। এর আগেও রোম এবং চিন সফর বাতিল হয়েছে বিদেশমন্ত্রকের ছাড়পত্র না মেলায়। 

আরও পড়ুন: কলকাতায় Omicron আতঙ্ক! বিমানবন্দরে কোভিড পজিটিভ ব্রিটেন ফেরত মহিলা

নেপাল জাতীয় কংগ্রেসের অধিবেশনে আমন্ত্রণ জানানো হয়েছিল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে। ১০-১২ ডিসেম্বর নেপালের রাজধানী কাঠমান্ডুতে এই কনভেনশন হ‌চ্ছে। কনভেনশনের উদ্বোধনি সেশনেই আমন্ত্রন জানান হয় তাঁকে এবং শুক্রবারই তাঁর কাঠমান্ডু যাওয়ার কথা ছিল। বিদেশমন্ত্রকের তরফে এখনো জানানো হয়নি কী কারনে এই ছাড়পত্র দেওয়া হয়নি। 

আরও পড়ুন: Calcutta High Court: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস! অভিযুক্তের 'ধর্ষণের সাজা' মকুব

এর আগে এই বছর‌ই রোমের সান্তিয়াগোতে ওয়ার্ল্ড পিস সামিটে আমন্ত্রণ পেয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভারত থেকে একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়কেই আমন্ত্রণ জানানো হয়েছিলো। অক্টোবর মাসের প্রথমার্ধে তাঁর যাওয়ার কথা ছিল। কিন্তু বিদেশ মন্ত্রকের ছাড়পত্র না পাওয়ায় তখন রোম যেতে পারেন নি তিনি। তার আগে চিন সফরে যাওয়ার ছাড়পত্র‌ও দেওয়া হয়নি কেন্দ্রের তরফে।

তবে বিদেশ মন্ত্রকের তরফে জানান হয়েছে, এটা দলের অনুষ্ঠান, তাই অনুমতির কোনও ব্যাপার নেই। এর উত্তরে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তাঁকে মুখ্যমন্ত্রী হিসেবে আমন্ত্রণ জানান হয়েছে। এরপর আর কোনও উত্তর আসেনি বলে সূত্রের খবর।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.