Sealda Train: নির্ধারিত সময়ের ২ ঘণ্টা আগেই চালু শিয়ালদহের বন্ধ ৫ প্লাটফর্ম

Sealda Train: শিয়ালদহ মেইন ও উত্তর বিভাগে ১২ কোচের ট্রেন চালানোর জন্য প্ল্যাটফর্ম সম্প্রসারণ হচ্ছিল। তার জেরেই বন্ধ রাখা হয় এক থেকে পাঁচ নম্বর প্লাটফর্ম। কারণ ওই প্লাটফর্মগুলিতে ১২ বগির ট্রেন ঢোকানো যাচ্ছিল না

Updated By: Jun 9, 2024, 03:54 PM IST
Sealda Train: নির্ধারিত সময়ের ২ ঘণ্টা আগেই চালু শিয়ালদহের বন্ধ ৫ প্লাটফর্ম

রণয় তিওয়ারি: শিয়ালদহ মেন সেকশনে ১২ কোচের EMU ট্রেন চালানোর জন্য কিছু পরিকাঠামোগত পরিবর্তন হচ্ছিল। এর জেরে গত শুক্রবার থেকে আজ রবিবার দুপুর দুটো পর্যন্ত ১-৫ নম্বর প্লাটফর্ম পর্যন্ত পূর্ব পরিকল্পনা অনুযায়ী বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে এই কাজ পরিকল্পনা অনুযায়ী নির্দিষ্ট সময়ে দু'ঘণ্টা আগেই  সম্পন্ন হয়েছে। ফলে আজ রবিবার দুপুর বারোটা থেকে শিয়ালদহ মেন সেকশনের ১-৫ নম্বর প্রত্যেকটি প্লাটফর্মে EMU ট্রেন পরিচালনা শুরু হয়েছে। এই বিশাল কর্মযজ্ঞে পূর্ব রেলের স্টাফ ও অফিসার মিলিয়ে প্রায় ৪০০ জন কর্মীর দিনরাত অক্লান্ত পরিশ্রমের ফলস্বরূপ এই কাজ নির্দিষ্ট সময়ের আগেই সম্পন্ন করা সম্ভব হয়েছে। এক্ষেত্রে  ১ থেকে ৫  নম্বর প্রত্যেকটি প্লাটফর্ম থেকে ট্রেন চালনা শুরু হলেও কোনও কোনও ট্রেন যাত্রাপথে কিছুটা সময় বিলম্বিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন-আরও বাড়বে তাপমাত্রা? তা হলে বৃষ্টি কবে, মৌসুমি বায়ু অক্ষরেখা ঠিক কোথায়?

উল্লেখ্য, গত ৭ জুন মধ্যরাত থেকে কাজ শুরু হয়েছিল। এই কদিনে ওই কটি প্লাটফর্মে সিগন্যালিং সিস্টেমটি ঢেলে সাজানো হয়। পুরো কাজটি শেষ হওয়ার কথা ছিল রবিবার দুপুর দুটো। তার পরিবর্তে তা শেষ হয়েছে বেলা বারোটায়। রুট রিলে ইন্টারলকিং থেকে ইলেকট্রনিক  ইন্টারলকিংয়ের কাজ হচ্ছে। এই পরিবর্তনের পরও সমস‌্যা থেকে যাবে কয়েকদিন বলে মনে করা হচ্ছে। আগামিকাল থেকে সম্প্রসারিত প্ল‌্যাটফর্মগুলির উত্তর দিকে নানা কাজ হবে জুনের শেষ দিন পর্যন্ত। ফলে জুলাইয়ের প্রথমেই বারো বগির ট্রেন চালুর আগেই সব ঝামেলা মিটিয়ে ফেলতে চায় রেল।

শিয়ালদহ মেইন ও উত্তর বিভাগে ১২ কোচের ট্রেন চালানোর জন্য প্ল্যাটফর্ম সম্প্রসাণ হচ্ছিল। তার জেরেই বন্ধ রাখা হয় এক থেকে পাঁচ নম্বর প্লাটফর্ম। কারণ ওই প্লাটফর্মগুলিতে ১২ বগির ট্রেন ঢোকানো যাচ্ছিল না। সেই কারণেই ব্লকের সিদ্দান্ত নেওয়া হয়। এরকম এক পরিস্থিতিতে শিয়ালদহের বদলে থেমে য়াচ্ছিল দমদমে। বাতিল ছিল বহু ট্রেন। তাতেই চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। ট্রেন দেরিতে চলায় উপচে পড়ছিল ভিড়। টিটাগড়ে ট্রেন থেকে পড়ে মারাও যান এক যাত্রী। ফলে ক্ষোভ বাড়ছিল যাত্রীদের মধ্যে। এরকম এক পরিস্থিতিতে দুঘণ্টা আগেই চালু করা হল বন্ধ থাকা ১-৫ নম্বর প্লাটফর্ম।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.