East West Metro: এপ্রিলেই গঙ্গার নিচ দিয়ে ছুটবে 'প্রথম' মেট্রো....

ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পে এখন শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ থেকে  শিয়ালদহ পর্যন্ত চলছে মেট্রো। এই প্রকল্পেই জুড়বে এসপ্ল্যানেড ও হাওড়া ময়দান। এপ্রিলেই শুরু হবে ট্রায়াল রান।

Updated By: Mar 6, 2023, 08:31 PM IST
East West Metro: এপ্রিলেই গঙ্গার নিচ দিয়ে ছুটবে 'প্রথম' মেট্রো....

অয়ন ঘোষাল: পরিকল্পনা ছিলই। এপ্রিলেই এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান পর্যন্ত গঙ্গার নিচ দিয়ে মেট্রোর অস্থায়ী ট্র্যাকে শুরু হচ্ছে ট্রায়াল রান। দুটি রেক আপাতত পরীক্ষামূলকভাবে চালানো হবে। মেট্রো সূত্রে খবর তেমনই। 

মেট্রো পথে জুড়ছে শহর। কলকাতায় একাধিক রুটে কাজ চলছে জোরকদমে। ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পে প্রথমে পরিষেবা চালু হয় সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত। এখন শিয়ালদহ পর্যন্ত মেট্রো চলছে। এই প্রকল্পেই জুড়বে এসপ্ল্যানেড ও হাওড়া ময়দান। কীভাবে? গঙ্গার নিচে তৈরি করা হচ্ছে মেট্রো করিডোর। শুধু তাই নয়, এবছরের ডিসেম্বরের মধ্যে পরিষেবা চালুর কথাও জানিয়েছিলেন মেট্রো রেলের জেনারেল ম্যানেজার অরুণ অরোরা। 

আরও পড়ুন: Local Trains Cancelled: দোলের দিন শিয়ালদহ শাখায় বাতিল দুশোরও বেশি লোকাল ট্রেন....

এদিকে মেট্রোর কাজ করতে গিয়ে বউবাজারে বিপর্যয় ঘটেছে একাধিকবার। অবশেষে ওই এলাকায় টানেল কংক্রিট বেস স্ল্যাব তৈরির কাজ শেষ হল। আগাম সতর্কতামূলক ব্য়বস্থা হিসেবে দুর্গা পিতুরি লেন, গৌড় দে লেন এবং স্যাঁকরা পাড়া লেনে ৪৫ জন বাসিন্দাকে হোটেলে রাখা হয়েছিল। শুক্রবার সকালেই বাড়ি ফিরেছেন তাঁরা। স্বস্তিতে মেট্রো নির্মাণকারী সংস্থা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.