এক মাস আগেও রাজ্যে টিকায় আগ্রহ ছিল না, দুসপ্তাহে প্রায় দ্বিগুণ চাহিদা

রাজ্যে বাড়ন্ত ভ্যাকসিন (Covid Vaccine)। নবান্ন জানাল, টিকা পাঠাচ্ছে না কেন্দ্রীয় সরকার। দায় নিতে হচ্ছে রাজ্যকে।

Updated By: Apr 28, 2021, 08:59 PM IST
এক মাস আগেও রাজ্যে টিকায় আগ্রহ ছিল না, দুসপ্তাহে প্রায় দ্বিগুণ চাহিদা

নিজস্ব প্রতিবেদন: কোভ্যাক্সিন (Covaxin) ও কোভিশিল্ড (Covishield) প্রতিষেধক কিনে বিনামূল্যে দিতে চলেছে রাজ্য সরকার। এই কঠিন পরিস্থিতিতে নাগরিকদের ভীত না হওয়ার আবেদন করল নবান্ন (Nabanna)। একইসঙ্গে মনে করিয়ে দিল, এক মাস আগেও ভ্যাকসিন নেওয়ার আগ্রহ দেখাননি কেউ। দুই সপ্তাহ আগে দৈনিক ২৫ হাজার মানুষ টিকা নিয়েছেন। গতকাল সেখানে প্রতিষেধক দেওয়া হচ্ছে ৪৪ হাজারকে।                  

রাজ্যে বাড়ন্ত ভ্যাকসিন (Covid Vaccine)। নবান্ন জানাল, টিকা পাঠাচ্ছে না কেন্দ্রীয় সরকার। দায় নিতে হচ্ছে রাজ্যকে। হঠাৎ করে বহু মানুষ একসঙ্গে টিকা নিতে যাচ্ছেন বলে সমস্যা হচ্ছে। এক মাস আগেও তেমন কেউ আগ্রহ দেখাচ্ছিলেন না। ২ সপ্তাহ আগে দৈনিক ২৫ হাজার মানুষ প্রতিষেধক নিচ্ছিলেন। গতকাল সেই সংখ্যা ৪৪,০০০। কোভ্যাক্সিন(Covaxin) ও কোভিশিল্ড (Covishield) -দুটি টিকাই কিনবে রাজ্য। সকলেই বিনামূল্যে পাবেন। শুধু বেসরকারি হাসপাতালে টিকা নিতে চাইলে গাঁটের কড়ি খসাতে হবে।         

টিকাকরণ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে মনে করছে রাজ্য সরকার। বেসরকারি হাসপাতালে প্রথম ডোজ যাঁরা নিয়েছেন, তাঁদের দ্বিতীয় ডোজ বিনামূল্যে দেওয়া হবে। জায়গা ঠিক করে দেবে রাজ্য। তবে দিতে হবে বেসরকারি হাসপাতালের সার্ভিস ট্যাক্স। কেন্দ্রের কাছে চিঠি রাজ্য সরকার কয়েক কোটি ডোজ চাইতে চলেছে বলে খবর। ওই ভ্যাকসিন বণ্টন করা হবে সরকারি ও বেসরকারি হাসপাতালে। সরকারি হাসপাতালগুলিতে ১৮ বছরের ঊর্ধ্বে সকলেই ভ্যাকসিন পাবেন ফ্রি-তে। 

আরও পড়ুন- 'জনহিতে' Covishield-র দাম ডোজ পিছু ₹১০০ কমাল Serum