Nusrat বিহীন তারকার তালিকা, নেই Babul-ও

BJP-র আগের বারের তালিকা থেকে বাদ গেছেন স্বপন দাশগুপ্ত এবং অনির্বান গাঙ্গুলী।

Updated By: Oct 8, 2021, 04:59 PM IST
Nusrat বিহীন তারকার তালিকা, নেই Babul-ও

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার তৃণমূল কংগ্রেস (TMC) এবং BJP-র তরফে প্রকাশ করা হল তারকা প্রচারকদের তালিকা। অক্টোবরের শেষে নির্বাচন রয়েছে ৪টি বিধানসভায়। এই ৪টি বিধানসভায় প্রচারের জন্যই প্রকাশ করা হল এই তালিকা।

তৃণমূলের (TMC) তালিকায় রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়, সুব্রত বক্সী, পার্থ চ্যাটার্জী, সুব্রত মুখার্জী, সৌগত রায়, ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, সায়নী ঘোষ, জুন মালিয়া, দীপক অধিকারী (দেব), সোহম চক্রবর্তী, চন্দ্রিমা ভট্টাচার্য, শতাব্দী রায়, রাজ চক্রবর্তী, কুনাল ঘোষ, সায়ন্তিকা ব্যানার্জী, অদিতি মুন্সী, মিমি চক্রবর্তী এবং মনোজ তিওয়ারি। 

উল্লেখযোগ্যভাবে এই তালিকায় নাম নেই সাংসদ নুসরাত জাহান এবং সদ্য তৃণমূলে যোগ দেওয়া বাবুল সুপ্রিয়র। সদ্যসমাপ্ত ভবানীপুর উপনির্বাচনে BJP-র তারকা প্রচারকদের তালিকায় বাবুল সুপ্রিয়র নাম ছিল। যদিও সেই সময় তিনি BJP-র হয়ে প্রচার করেননি এবং ভোট শেষ হওয়ার আগেই যোগ দেন শাসক দলে। যদিও প্রচারের সময় বাকি থাকলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারেও দেখা যায়নি তাকে। অন্যদিকে চিত্র তারকা এবং বসিরহাটের সাংসদ নুসরাত জাহানের নামও নেই তৃণমূলের তালিকায়। সম্প্রতি ব্যক্তিগত কারনে সংবাদ শিরোনামে দেখা গেছে নুসরাত জাহানকে। যদিও মা হওয়ার কয়েকদিনের মধ্যেই তিনি বসিরহাটে যান এবং তাড়াতাড়ি রাজনৈতিক কাজে ফেরার আশ্বাস দেন। কিন্তু তারপরেও শুক্রবারের তালিকায় নেই নুসরাতের নাম।    

আরও পড়ুন: #উৎসব: জঙ্গি নিশানায় দুর্গাপুজো! কড়া সতর্কবার্তা স্বরাষ্ট্র দফতরের

অন্যদিকে BJP-র প্রকাশিত তালিকায় রয়েছেন, রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী, স্মৃতি ইরানি, অমিতাভ চক্রবর্তী, রাহুল সিনহা, সুভাষ সরকার, জন বার্লা, শান্তনু ঠাকুর, নিশীথ প্রামানিক, হিমন্ত বিশ্ব শর্মা, গিরিরাজ সিং, প্রতিমা ভৌমিক, দেবশ্রী চৌধুরী, রুপা গাঙ্গুলি, শমীক ভট্টাচার্য, অগ্নিমিত্রা পল, অর্জুন সিং, লকেট চ্যাটার্জী এবং মাজুফা খাতুন।

তৃণমূলের তালিকায় মূলত বাঙালি মুখের প্রাচুর্য থাকলেও BJP-র তালিকায় অন্য রাজ্যের বেশ কিছু নেতৃত্ব রয়েছেন। কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি রয়েছেন এছাড়াও অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা এবং বিহারের সাংসদ গিরিরাজ সিং রয়েছেন তালিকায়। সদ্যসমাপ্ত ভবানীপুর উপনির্বাচনেও ২০ জনের তালিকা প্রকাশ করেছিল BJP। সেই তালিকাতেও ছিলেন চার জন কেন্দ্রীয় নেতৃত্ব যেমন হরদীপ সিং পুরি, স্মৃতি ইরানি, শাহনাওয়াজ হোসেন এবং মনোজ তিওয়ারি। এছাড়াও বাকি তালিকায় স্থানীয় নেতৃত্বের নামে খুব একটা বদল হয়নি। স্বাভাবিকভাবেই তালিকা থেকে বাদ গেছে বাবুল সুপ্রিয়র নাম। এছাড়াও আগের বারের তালিকা থেকে বাদ গেছেন স্বপন দাশগুপ্ত এবং অনির্বান গাঙ্গুলী।     

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)                                        

.